Main Menu

গণফোরামের সম্পাদক হলেন রেজা কিবরিয়া

বৈশাখী নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আনুষ্ঠানিকভাবে গণফোরামে যোগ দেন প্রাক্তন অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া। যোগদানের পর নির্বাচনে হবিগঞ্জ-১ আসন থেকে ধানের শীষ প্রতিক নিয়ে নির্বাচনে অংশ নেন তিনি। যা রাজনৈতিক অঙ্গনে বেশ আলোচনার জন্মও দিয়েছিল।

তবে নির্বাচনে তিনি জয়লাভ না করতে পারলেও যোগদানের ৫ মাসের মাথায় গণফোরামের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন তিনি। রোববার (৫ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলায় এক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নতুন এ কমিটি ঘোষণা করেন কামাল হোসেন। এছাড়া সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুকে নবগঠিত কমিটিতে ১ নম্বর সদস্য করা হয়েছে।

সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় পর এক প্রতিক্রিয়া ড. রেজা কিবরিয়া বলেন, ‘আমাদের দলের কাছ থেকে মানুষ আশা করতে পারে শান্তিপূর্ণ, গণমুখী, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, রাজনৈতিক ধারা, যার মূল শক্তি হবে দেশের মানুষের সম্মতি ও সমর্থন। এ বিষয়ে গণফোরামের নীতির কোনো পরিবর্তন নেই। আমাদের লক্ষ্য হলো দেশ পরিচালনা এবং রাজনৈতিক অবকাঠামোর গুণগতমানের উন্নতি এনে একটি সমৃদ্ধ, বৈষম্যমুক্ত স্বাধীন মানুষের স্বাধীন দেশ গড়া।’

১৯৯২ সালে গণফোরাম গঠনের পর থেকে এখন পর্যন্ত মোট ৫ জন দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারা হলেন আবুল মাল আবদুল মুহিত, প্রকৌশলী আবুল কাশেম, সাইফুদ্দিন আহমেদ মানিক, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী (ভারপ্রাপ্ত) ও সর্বশেষ ২০১১ সাল থেকে মোস্তফা মোহসীন মন্টু এ দায়িত্বে ছিলেন।

দীর্ঘ ৮ বছর পর গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। এ কাউন্সিলে ড. কামাল হোসেনকে সভাপতি পদে পুনর্নির্বাচিত করে পুনর্গঠিত কমিটি-২০১৯ ঘোষণা করা হয়। নতুন কমিটিতে নির্বাহী সভাপতি করা হয়েছে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে। তিনি আগের কমিটিতেও একই পদে ছিলেন।

নতুন কমিটিতে নির্বাহী সভাপতি হিসেবে যাদের নির্বাচিত করা হয়েছে, তারা হলেন- অধ্যাপক ড. আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী। সভাপতি পরিষদে আছেন- এ এইচ এম খালেকুজ্জামান, আব্দুল আজিজ, মফিজুল ইসলাম খান কামাল, মোকাব্বির খান, মেজর জেনারেল (অব.) আমসা আ আমিন, জগলুল হায়দার আফ্রিক, মহসিন ঘোষ, শফিক উল্লাহ, মেসবাহ উদ্দীন আহমেদ ও মোহাম্মদ জানে আলম।

0Shares





Related News

Comments are Closed