Main Menu

কুমিল্লার হত্যা মামলায় খালেদার জামিন স্থগিত

বৈশাখী নিউজ ডেস্ক : কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা ছুড়ে আটজনকে হত্যার মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার বিচারপতি।

জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আজ রোববার চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন। তিনি হাইকোর্টের আদেশ আগামী ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করেন।

একইসঙ্গে রাষ্ট্রপক্ষের করা আবেদনটি ওইদিন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন চেম্বার বিচারপতি।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম; সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী; সঙ্গে ছিলেন আইনজীবী এ কে এম এহসানুর রহমান।

গত ৬ মার্চ হাইকোর্ট এই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন। এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে, যা আজ চেম্বার বিচারপতির আদালতে ওঠে।

গত ৪ ফেব্রুয়ারি এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আলী আকবর।

এরপর এই মামলায় জামিন চেয়ে গত ২৭ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।

গত ৬ মার্চ বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জামিন দেয় খালেদা জিয়াকে।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি রাতে বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় আইকন পরিবহনের একটি বাসে পেট্রলবোমা হামলা হয়। এতে আটজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে নিহত ও ২৭ জন আহত হন।

এ ঘটনায় পরদিন ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন।

মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসমি করা হয়েছে।

উভয় মামলায় তাকে আটক দেখানো হয়।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

Share





Related News

Comments are Closed