Main Menu

আর্জেন্টিনা বই মেলায় যাবে বাংলাদেশের বই

বৈশাখী নিউজ ডেস্ক: ফুটবল তারকা ম্যারাডোনার দেশে এপ্রিল মাসে বসছে জমজমাট এক বইমেলা। ল্যাটিন আমেরিকার সর্ববৃহৎ এই মেলায় এবারেও ম্যারাডোনা-মেসিদের নিয়ে থাকছে ডজন খানেক নতুন বই। সদ্য প্রয়াত সালাকে নিয়েও বই থাকছে। মেলায় ষ্টলে বসে অটোগ্রাফ দেবেন ম্যারাডোনা, মেসি, বাতিস্তুতা, হিগুয়েন, ডিমারিয়া, তেভেজ, মার্শেরানোসহ খ্যাতনামা সব তারকা ফুটবলার।

৪৫ বছরের এই বই মেলায় এবারই প্রথম অংশ নিচ্ছে বাংলাদেশ। আর্জেন্টিনা বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (এবিসিসিআই) একটি প্যাভিলিয়ন নিয়েছে। মেলায় বাংলাদেশের কবি-লেখকদের বই বিনামূল্যে প্রদর্শন করা হবে। বাংলাদেশ প্যাভিলিয়নে প্রদর্শণের জন্য গল্প-উপন্যাস, রম্য রচনা, ভ্রমণ কাহিনী, শিশু সাহিত্য, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের ইতিহাস, আত্মজীবনী, ছড়ার বই, ঈদ সংখ্যা, লিটল ম্যাগাজিন, গবেষণা কর্ম, ভাষা শিক্ষা, রান্নার বই, হেলথ টিপস, ইমিগ্রেশনসহ সব ধরনের বই, বইয়ের সিডি, পর্যটনের সিডি, শিশুদের গেইমের সিডি পাঠানো যাবে।

ল্যাটিন আমেরিকার সর্ববৃহৎ এই বইমেলায় প্রতি বছর ১০ লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। ২৩ এপ্রিল থেকে ২০ দিনব্যাপী এই বই মেলায় প্রথম তিন দিনের সেমিনারে বিভিন্ন দেশ থেকে ১২ হাজারেরও বেশি কবি, লেখক, শিক্ষাবিদ, সাংবাদিক, পেশাজীবি, আবৃত্তি শিল্পী, ছড়াকার, কার্টুনিষ্ট, মানবাধিকার কর্মী, রাজনীতিবিদ ও সংস্কৃতি কর্মীরা যোগ দেবেন।

এবিসিসিআইয়ের প্রতিনিধিগন বর্তমানে ঢাকা সফর করছেন। বই/সিডি পাঠাতে আগ্রহীদের আগামী ২৫ ফেব্রুয়ারীর মধ্যে ৩৫৬, ডিআইটি রোড (৩য় তলা), পূর্ব রামপুরা, ঢাকায় যোগাযোগ (মোবাইল: ০১৭১২৪৭৯৮২৪) করতে অনুরোধ করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed