Main Menu

বজ্রপাতে গ্যাসের রাইজার থেকে ৪টি ঘরে আগুন

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ শহরের পশ্চিম তেঘরিয়া আবাসিক এলাকায় বজ্রপাতে গ্যাসের রাইজারের আগুন থেকে ৪টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফলে দিশেহারা হয়ে পড়েছে পরিবারগুলো। অসহায় পরিবার গুলোকে শুক্রবার বিকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ৩০ কেজি করে চাল, ১০ কেজি শুকনা খাবার এবং নগদ ৫ হাজার টাকা করে ৪টি পরিবারের হাতে তুলে দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নুরুজ্জামান ও সদর উপজেলা নিবার্হী অফিসার প্রদীপ সিংহ।
আর্থিক সহায়তা দেওয়ার সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুরুজ্জামান বলেন, যারা ক্ষতিগ্রস্থ হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা সহমর্ম্মিতা জানাচ্ছি এবং ৪টি পরিবারের হাতে আমরা চাল, শুকনা খাবার সহ নগদ ৫ হাজার টাকা তুলে দিয়েছি। তিনি বলেন যে ৪টি ঘর পুড়ে গিয়েছে তাদেরকে আমরা আবার নতুন করে ঘর নির্মাণ করার জন্য টিন ও আর্থিক সহায়তা দেবো। এমনকি আজকে রাতে থাকার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে কম্বল দেওয়া হবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে এই অগ্নি কান্ডের ঘটনাটি ঘটে। স্থানীয়রা জানান, শহরের পশ্চিম তেঘরিয়া এলাকার ফজলুর রহমানের ঘরের আঙিনায় থাকা গ্যাসের রাইজারের মধ্যে বজ্রপাতে আগুন ধরে যায়। রাইজারের আগুন পরে চারিদিকে ছড়িয়ে পড়ে ও ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে কোন প্রকার হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে সুনামগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট, পুলিশ ও স্থানীয় মানুষের সহায়তায় দুই ঘন্টা ব্যাপি চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ক্ষতিগ্রস্থ ফজলুর রহমান বলেন, ৪টি বসত ঘরেই ভাড়াটিয়া বসবাস করতো। আগুনে বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে এবং ভাড়াটিয়াদের আসবাবপত্র পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমান আনুমানিক ৪টি ঘরে প্রায় ৫ লক্ষ টাকা হবে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আব্দল্লাহ আল মামুন বলেন, বজ্রপাতে গ্যাসের রাইজার থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে কেউ আহত হয়নি।

0Shares





Related News

Comments are Closed