Main Menu

সিসিকের অযৌক্তিক হোল্ডিংটেক্সের বিরুদ্ধে সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদ গঠিত

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশনের অযৌক্তিক ও বৈষম্য মূলক হোল্ডিংটেক্স এর বিরুদ্ধে শক্তিশালী নাগরিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে গত ১৫ মে বুধবার বিকালেনগরীর উত্তর জল্লাপারস্থ ১০-শাপলা সিলেট কল্যাণ সংস্থার কার্যালয়ে সমমনা সামাজিক সংগঠন সমূহের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিসিকের অযৌক্তিক ও বৈষম্য মূলক আরোপিত হোল্ডিংটেক্স এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, এই আরোপিত কর আধ্যাত্মিক রাজধানী সিলেট নগরবাসীর মানুষকে বিক্ষুব্ধ, হতবাক ও মর্মাহত করেছে। করোনা মহামারী ও ২০২২ এর স্মরণকালীন ভয়াবহ বন্যা ও বৈশ্বিক মন্দায় সিলেট নগরবাসী জর্জরিত। এই মহাদুর্যোগগুলো বিবেচনায় নিয়ে অবিলম্বে সিসিকের অযৌক্তিক ও বৈষম্য মূলক হোল্ডিংটেক্স আগামী ৫ বছরের জন্য স্থগিত করার জোর দাবী জানানো হয়। অপর এক প্রস্তাবে জালালাবাদ গ্যাস সহ সরকারি অর্থ লাভকারী প্রতিষ্ঠান সমূহের টেক্স বাড়িয়ে, বকেয়া হোল্ডিং টেক্স আদায়ের কার্যক্রম জোরদার করনের মাধ্যমে সিসিকের তহবিল মজবুত করার দাবী জানান বক্তাগণ।

সভায় সর্বসম্মতিক্রমে সিসিকের অযৌক্তিক ও বৈষম্য মূলক হোল্ডিংটেক্স এর বিরুদ্ধে নাগরিক আন্দোলন জোরদার করার লক্ষ্যে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের অন্যতম উপদেষ্টা শিক্ষাবিদ ও সমাজসেবক নেছারুল হক চৌধুরী বুস্তানকে আহবায়ক, সিলেট গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটকে যুগ্ম আহবায়ক, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সিলেট জেলা সভাপতি বদরুল ইসলাম চৌধুরী এডভোকেটকে যুগ্ম আহবায়ক ও সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় সভাপতি এহসানুল হক তাহেরকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সিলেট মহানগর নাগরিক সমন্বয় পরিষদ গঠিত হয়েছে।

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের অন্যতম উপদেষ্টা শিক্ষাবিদ ও সমাজসেবক নেছারুল হক চৌধুরী বুস্তান, সিলেট বিভাগ গণদাবী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, সিলেট কল্যাণ সংস্থার কেন্দ্রীয় সভাপতি এহসানুল হক তাহের, সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের সিলেট জেলা সভাপতি বদরুল ইসলাম চৌধুরী এডভোকেট, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের সিনিয়র সদস্য সরোজ ভট্টাচার্য্য, কামরান আহমদ, দক্ষিণ সুরমা স্টেশন রোডস্থ লেইছ সুপার মাকের্টের সভাপতি আব্দুল ওয়াহিদ, ৪নং ওয়ার্ডের বাসিন্দা যুবনেতা ইসমত ইবনে ইসহাক সানজিদ, ৩১নং ওয়ার্ডের বাসিন্দা ইউনুস আহমদ, সিলেট কল্যাণ সংস্থার মখতার আহমদ, দিপক কুমার মোদক বিলু, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি মোঃ ইমাম হোসেন প্রমুখ।

সভায় ১৮ মে শনিবার সন্ধ্যা ৭টায় নগরীর উত্তর জল্লাপারস্থ ১০-শাপলা সিলেট কল্যাণ সংস্থার কার্যালয়ে উক্ত আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে নগরীর সামাজিক ও বিশিষ্ট ব্যক্তিদেরকে নিয়ে বৃহত্তর পরিষরে একটি মতবিনিময় সভার সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় নগরবাসীর সচেতন নাগরিকবৃন্দকে উপস্থিত থাকার আহবান জানানো হয়েছে। বিজ্ঞপ্তি

Share





Related News

Comments are Closed