Main Menu

সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল আর নেই, বিভিন্ন মহলের শোক

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক বিশ্বনাথ বার্তা’র সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল (৪৬) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি সোমবার (২২ এপ্রিল) যুক্তরাজ্যের ব্রার্ডফোর্ড শহরের একটি ক্লিনিকে স্থানীয় সময় সকাল ১১টায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। যুক্তরাজ্যেই সাজুলের দাফন সম্পন্ন করা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

বিশ্বনাথ পৌর এলাকার ভোগশাইল গ্রামের সাইস্থা মিয়ার জৈষ্ঠ পুত্র মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে বিশ্বনাথে নেমে এসেছে শোকের ছায়া। ৫ ভাই-বোনের মধ্যে মোসাদ্দিক হোসেন সাজুল ছিলেন সবার ৩য়। মৃত্যুকালে তিনি ‘বাবা-মা, স্ত্রী, ১ মেয়ে, ২ ভাই, ২ বোন’সহ আত্বীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাংবাদিক মোসাদ্দেক হোসেন সাজুল ১৯৯৮ সালের প্রথম দিকে জাতীয় দৈনিক ‘মুক্তখবর’ পত্রিকার বিশ্বনাথ প্রতিনিধি হিসেবে কাজ করার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পর্যায়ক্রমে বাংলা-ইংরেজী বিভিন্ন জাতীয়-স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় সাংবাদিক হিসেবে কাজ করেন। ২০১১ সালে মোসাদ্দিক হোসেন সাজুল প্রতিষ্ঠা করেন সাপ্তাহিক বিশ্বনাথ বার্তা। ২০১৪ সালে ‘বিশ্বনাথ বার্তা’ পত্রিকা সরকারি রেজিষ্ট্রেশন লাভ করে। এরপর থেকে মোসাদ্দিক হোসেন সাজুল বিশ্বনাথ বার্তায় সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করেন।

শুধু সাংবাদিকতা নয়, মোসাদ্দিক হোসেন সাজুল বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। জড়িত ছিলেন একাধিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথেও। সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল ‘রোটারি’ ক্লাবের একজন দায়িত্বশীল ব্যক্তি হিসেবে আমেরিকা’সহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।

এদিকে সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুলের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন বিভিন্ন মহলের নেতৃবৃন্দ। মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন শোকপ্রকাশ করেছেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থার মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, সাবেক চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, সহল-আল রাজী, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, কোষাধ্যক্ষ জামাল মিয়া, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মিজান, রফিকুল ইসলাম জুবায়ের, কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য মোহাম্মদ আলী শিপন, শহিদুর রহমান, অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, আবুল কাশেম, মোহাম্মদ নূরুল ইসলাম, আহমদ আলী হিরণ, শফিকুল ইসলাম সফিক প্রমুখ নেতৃবৃন্দ।

 

Share





Related News

Comments are Closed