Main Menu

নেপালকে হারিয়ে সাফে শুভসূচনা বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: রাজধানীর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে পর্দা উঠেছে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের।

উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে আসরে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রেখে খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। ম্যাচের পাঁচ মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। স্বপ্না রানির ফ্রি-কিক গোলরক্ষক ঝাঁপিয়ে রক্ষা করেন। নেপালের গোলরক্ষক সুজাতাতামাংয়ের হাতে লেগে দিক বদলে বারে প্রতিহত হয়। ফিরতি বলে মুনকি আক্তার বল জালে জড়াতে চেষ্টা করলেও তার শট ডিফেন্ডাররা আটকে দেন।

দুই মিনিট বাদেই আবারও আক্রমণ শানায় বাংলাদেশ। বল নিয়ে বক্সে ঢুকে পড়েন মুনকি আক্তার। তবে নেপালের গোলরক্ষক এগিয়ে এসে তাকে থামান। ম্যাচের ১৪ মিনিটে বক্সের মধ্যে বল পান পূজা দাস। তার মাটি কামড়ানো শট অল্পের জন্য পোষ্ট ঘেঁষে বেড়িয়ে গেলে এগিয়ে যাওয়া হয়নি বাংলাদেশের। ১৮ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া পূজার বা পায়ের শট ক্রসবার ঘেষে বেড়িয়ে যায়।

বাংলাদেশকে ম্যাচের প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ৩৯ মিনিট পর্যন্ত । সাগরিকার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বক্সের অনেক বাইরে থেকে সরাসরি বল পেয়ে বাংলাদেশের একজনের হেড পাস পান সাগরিকা। এরপর তিনি বল জালে জড়ান।

এরপর তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে লাল-সবুজের মেয়েরা। ইতি খাতুনের ক্রস মুনকি আক্তার বক্সের একটু ভেতরে পেয়ে গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে পাঠান। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোলে শোধ করতে মরিয়া হয়ে ওঠে নেপাল। ৫২ মিনিটেই এক গোল শোধ করে ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় নেপাল। সুকরিয়া মিয়ার গোলে ব্যবধান কমায় নেপাল। তবে ৫৬ মিনিটে সাগরিকার গোলে লিপ নেয় বাংলাদেশ।

ম্যাচের বাকি সময় চেষ্টা করেও গোল শোধ করতে পারেনি নেপাল। বিপরীতে ব্যবধানও বাড়াতে পারেনি স্বাগতিকরা। শেষ ৩-১ গোলের ব্যবধানে নিয়ে মাঠ ছাড়ে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

Share





Related News

Comments are Closed