Main Menu

বর্তমান সরকারের অধীনে উপজেলা নির্বাচনে অংশ নেবে না বিএনপি: রিজভী

বৈশাখী নিউজ ডেস্ক: জাতীয় নির্বাচন বর্জনের পর বর্তমান সরকারের অধীনে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ সিদ্ধান্ত জানান।

বিএনপির এই নেতা আরও বলেন, ‘আমরা সব সময় বলে আসছি, শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন কখনোই শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও সুষ্ঠু হবে না। তাই তার অধীনে কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি। বিএনপি এখনো সেই সিদ্ধান্তে অটল রয়েছে।’

এর আগে গত সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদ নির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থী না দেওয়ার এবং দলীয় প্রতীক ‘নৌকা’ বরাদ্দ না দেওয়ার সিদ্ধান্ত নেয়।

দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হলে বিএনপি কী করবে জানতে চাইলে রিজভী বলেন, ‘আমরা বলছি, এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না। আমরা এখনও শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে অটল রয়েছি, কারণ তার অধীনে কখনো কোনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না।’

ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা শুরু এবং মার্চে রোজার মাস বিবেচনায় নিয়ে প্রথম ধাপের উপজেলা নির্বাচন ৩০ এপ্রিলের মধ্যে অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার আনিছুর রহমান।

আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্তের যৌক্তিকতা ব্যাখ্যা করে রিজভী বলেন, দেশের মানুষ জানে কীভাবে শেখ হাসিনার অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে এবং সেই নির্বাচনের ফলাফল ও প্রকৃতি কী ছিল।

তিনি বলেন, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মাধ্যমেও প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, ‘শেখ হাসিনা কোনোভাবেই গণতন্ত্রে বিশ্বাস করেন না, তিনি যে বক্তব্যই দিন না কেন। তিনি জনগণের ক্ষমতায়, জনগণের ইচ্ছায় বিশ্বাস করেন না।’

তিনি বলেন, সরকার তার প্রভুদের সমর্থন নিয়ে মাস্টার প্ল্যান অনুযায়ী একটি অদ্ভুত ও প্রহসনের নির্বাচন পরিচালনা করেছে, কারণ তারা গণতন্ত্র ও জনমতের তোয়াক্কা করে না।

Share





Related News

Comments are Closed