Main Menu

তালতলীতে সোয়া ৬ লক্ষ রেনু পোনা জব্দ

তালতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার তালতলী উপজেলা সদরের বটতলা নামক স্থান থেকে ৩১টি ড্রাম ভর্তি করে পিকআপে পাচারের সময় সরকার নিষিদ্ধ সোয়া ৬ লক্ষ রেনুপোনা জব্দ করে।

রোববার (১৬ এপ্রিল) ভোরে তালতলীর কোস্টগার্ডের সদস্যরা এ পোনা জব্দ করে। পরে পোনাগুলো বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে।

জানা গেছে, বঙ্গোপসাগর ও সাগরের মোহনায় সরকার নিষিদ্ধ মশারি জালের মাধ্যমে রেনু পোন আহরন করে গোপনে সোনাকাটা ইউনিয়নের ছোট আমখোলা গ্রামের রিপন ফকির, নিশানবাড়িয়া ইউনিয়নের ম্যানিপাড়া গ্রামের বশির হাওলাদার ও ছোটবগী গ্রামের ছাতনপাড়া এলাকার সোহরাব হোসেন দেশের বিভিন্ন জায়গায় পাচার করে বিক্রি করছে।

রবিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে তালতলীর সখিনা কোস্টগার্ডের কন্টিজেন্ট লিডার মো. আলমগীর হোসেন এর নেতৃত্বে শহরের বটতলা নামক স্থানে একটি পিকআপে অভিযান পরিচালনা করে ৩১টি ড্রাম থেকে ৬ লক্ষ ২০ হাজার রেনু পোনা জব্দ করে। এসময় পাচারকারীরা পলাতক ছিল। পরে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত আনোয়ার তুম্পার নির্দেশে জব্দ করা রেনু পোনা মৎস্য অফিসের সহযোগিতায় বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়।

সখিনা কোস্টগার্ডের কন্টিজেন্ট লিডার মো. আলমগীর হোসেন বলেন, জব্দ করা পোনা বঙ্গোপসাগরের মোহনায় অবমুক্ত করা হয়েছে। এবং মুচলেকা রেখে পিকআপ চালককে ছেড়ে দেওয়া হয়েছে।

Share





Related News

Comments are Closed