Main Menu

সিলেট জেলা প্রেসক্লাবে বাংলাদেশ-ভারতের সাংবাদিকদের মতবিনিময়

বৈশাখী নিউজ ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক শুধু ভৌগোলিক সীমান্তের মধ্যে থেমে নেই, দুই দেশের মধ্যে আত্মিক সম্পর্কও রয়েছে। তারপরও এ সম্পর্কের মধ্যে যেনো একটি দূরত্ব রয়ে গেছে। দেশ দুটি নানা ক্ষেত্রে পরস্পরের ওপর নির্ভরশীল হলেও নানাবিধ সমস্যাও রয়েছে। সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে দুই দেশকেই এগিয়ে আসতে হবে। এ ক্ষেত্রে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

শনিবার (২৮ জানুয়ারী) সিলেটের সাংবাদিকদের সাথে ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরাম ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় সভায় বক্তারা এসকল কথা বলেন।

শনিবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় পারস্পরিক সৌহার্দ্য সম্পর্ক বৃদ্ধির প্রতি গুরুত্বারোপ করা হয়।

সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামানের সভাপতিত্বে মতিবিনিময় সভায় অতিথিদের পক্ষে বক্তব্য রাখেন ভারতীয় সাংবাদিক ইউনিয়নের সভাপতি, ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের সভাপতি গীতার্থ পাঠক।

দুই দেশের সম্পর্কোন্নয়ন ও সমস্যা-সম্ভাবনার কথা তুলে ধরেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক উত্তরপূর্বের নির্বাহী সম্পাদক তাপস দাস পুরকায়স্থ, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সিনিয়র সহসভাপতি ও দৈনিক একাত্তরের কথার উপ-সম্পাদক মঈন উদ্দিন।

সিলেট জেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিকিরণ সিংহ রাজেশের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাঈদ চৌধুরী টিপু। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।

ইন্দো-বাংলা জার্নালিস্ট ফোরামের সভাপতি গীতার্থ পাঠকের নেতৃত্বে ইন্দোবাংলা জার্নালিস্ট ফোরামের প্রতিনিধি দলে ভারতের কেরালা রাজ্য থেকে প্রতিনিধিত্ব করেন বাশির মাদালা, উত্তরপ্রদেশের প্রতিনিধিত্ব করেন শিবপ্রকাশ গৌর, মণিপুর থেকে প্রতিনিধিত্ব করেন অল মণিপুর ওয়ার্কিং জার্নালিস্ট ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কে. নাওবা, অসেম ভক্ত সিংহ, মমতা অসেম, মহেন্দ্র সিংহ আসাম থেকে প্রতিনিধিত্ব করেন সুনীতা দেবী।

অপরদিকে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খাইরুজ্জামান কামালের নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহনাজ বেগম পলি, এম এ হাদী, আতিক বাবু, সুরাইয়া মুন্নি, দীপক আচার্য, রফিকুল ইসলাম কচি।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহ, সাবেক সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সাবেক সহসভাপতি এস সুটন সিংহ, দৈনিক শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, বাংলাভিশনের সিলেট ব্যুরো প্রধান দিপু সিদ্দিকী, সাবেক সহসাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, আশরাফ চৌধুরী রাজু, অমিতা সিনহা।

জেলা প্রেসক্লাবের কার্যনিবাহী পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ আনন্দ সরকার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মিঠু দাস জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান সুমন, দপ্তর সম্পাদক আবদুল আহাদ, সদস্য আনোয়ার হোসেন।

অনুষ্ঠানের শেষে অতিথিদের ক্লাবের পক্ষ থেকে স্মারক উপহার প্রদান করা হয়।

 

 

 

 

 

Share





Related News

Comments are Closed