Main Menu

সিলেট মহানগর শিবিরের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কার্যকরী পরিষদের অন্যতম সদস্য ও সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ বলেছেন, সুইডেনের রাজধানী স্টকহোমে তুরস্কের দূতাবাসের সামনে কতিপয় উগ্র কট্টরপন্থি কর্তৃক পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন পোড়ানোর মাধ্যমে গোটা মুসলিম বিশ্বের কলিজায় আগুন ধরিয়ে দেয়া হয়েছে। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানানোর ভাষা আমরা হারিয়ে ফেলেছি। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন আমাদের জীবন বিধান। কুরআনের সাথে কোন ধরনের বেয়াদবী মুসলমানরা বরদাশত করবেনা। মতপ্রকাশের স্বাধীনতার নামে বিশ্বব্যাপী কুরআন অবমাননার ঘটনা বেড়ে চলেছে। এ ব্যাপারে বিশ্ব মুসলিমকে জোড়ালো ও কঠিন পদক্ষেপ নিতে হবে।

তিনি আরো বলেন, সুইডেনে কুরআন পোড়ানোর ঘটনায় শতকরা ৯০ ভাগ মুসলমানের দেশ হিসেবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে একটি দায়সারা প্রতিবাদ জানানো হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। বাংলাদেশ সরকারকে অবিলম্বে সুইডেনের রাষ্ট্রদূতকে ডেকে কড়া ভাষায় নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। একই সাথে এই কলংকজনক ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবী স্বোচ্ছার ভুমিকা পালনের আহ্বান জানাচ্ছি। বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও ভবিষ্যতে যাতে কেউ কুরআন অবমাননার দুঃসাহস না করতে পারে সে ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রণের জন্য বিশ্ব মুসলিমের প্রতি জোর দাবী জানাচ্ছে। মুসলমানরা জীবনের বিনিময়ে কুরআনের সম্মান মর্যাদা রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ। যে কুরআনের সাথে বেয়াদবী করবে তার বিরুদ্ধে গোটা মুসলিম বিশ্ব গর্জে উঠবে। এর সাথে জড়িত উগ্রপন্থীদের বিরুদ্ধে সুইডেন সরকার দ্রæত পদক্ষেপ না নিলে এর পরিনতি ভয়াবহ আকার ধারণ করবে। তিনি নিজ নিজ অবস্থান থেকে কুরআন পোড়ানোর প্রতিবাদে শামিল হওয়ার জন্য বাংলাদেশ সহ বিশ্ব মুসলিমের প্রতি আহবান জানান।

সোমবার (২৩ জানুয়ারী) কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে নগরীর আম্বরখানা এলাকায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ছাত্রশিবির সিলেট মহানগর সেক্রেটারী শরীফ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে মহানগর শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়াও বিক্ষোভ মিছিল ও সমাবেশে সিলেট মহানগর ছাত্রশিবিরের বিভিন্ন ওয়ার্ড, থানা শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন। বিজ্ঞপ্তি

0Shares





Related News

Comments are Closed