Main Menu

আখেরি মোনাজাতে শেষ হলো এবারের বিশ্ব ইজতেমা

ডেস্ক রিপোর্ট: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। রোববার (২২ জানুয়ারি) দুপুর ১২টা ১৬ মিনিটে এই আখেরি মোনাজাত শুরু হয়, চলে দীর্ঘ ২৯ মিনিট।

আখেরি মোনাজাতের সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে তুরাগতীর মুখরিত হয়ে ওঠ। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ মুসল্লি আকুতি জানান। অনেকে কেঁদে কেঁদে মহান আল্লাহর কাছে ক্ষমা চান। বিশ্ব শান্তির জন্য দোয়া করেন।

আখেরি মোনাজাত পরিচালনা করেন দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ কান্ধলভী। এর আগে তিনি হেদায়েতি বয়ান করেন।

যে যেখানে দাঁড়িয়ে বা বসেছিলেন সেখান থেকেই হাত তুলেন আল্লাহর দরবারে। অনেকে কান্নায় বুক ভাসান। মুঠোফোন ও স্যাটেলাইট টেলিভিশনে সরাসরি সম্প্রচারের কারণে দেশ-বিদেশের আরও লাখ লাখ মানুষ একসঙ্গে হাত তোলেন আল্লাহর দরবারে।

আখেরি মোনাজাত উপলক্ষে উত্তরা, টঙ্গী, গাজীপুরসহ আশপাশের এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান, কল-কারখানা, মার্কেট, বিপণি-বিতান, অফিসসহ সব কিছু ছিল বন্ধ।

এদিকে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে রোববার সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মানুষেরা ইজতেমার মাঠে উপস্থিত হয়েছেন। ভোর ৬টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ থেকে ছেড়ে আসা আবদুল্লাহপুর-টঙ্গীগামী প্রতিটি বাসে ছিল ব্যাপক ভিড়। রামপুরা, বাড্ডা, নতুনবাজার এলাকায় অনেক মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। বাসে উঠতে না পেরে কেউ কেউ বাইকে আবারও অনেকেই রিকশা বা হেঁটে আখেরি মোনাজাতে যোগ দেন।

প্রথম পর্বের সাতজন এবং দ্বিতীয় পর্বের ছয় জনসহ এবার বিশ্ব ইজতেমায় ১৩ জন মুসল্লির মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

0Shares





Related News

Comments are Closed