Main Menu

শিক্ষক নিয়োগের দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি: ‘মুজিববর্ষের অঙ্গীকার থাকবে না কেউ বেকার’ এই শ্লোগান নিয়ে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২২ এর বিপরীতে শূন্যপদে সর্বোচ্চ শিক্ষক নিয়োগের দাবীতে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় জেলার সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগের চাকুরী প্রত্যাশীদের আয়োজনে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগের চাকুরী প্রত্যাশীদের মধ্যে বক্তব্য রাখেন দিপাল ভট্টাচার্য্য, মোশারফ মিয়া, নুরুল হক, আলমগীর, হাকিম উল্ল্যাহ, রনি দাস, মিসবাহ, জাকির হোসেন, সুজিত, নজির, রুপম লিটন, আউয়াল ও নান্টু প্রমুখ। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামীলীগ যদি সরকার গঠন করতে পারে তাহলে ঘরে ঘরে সরকারী চাকুরীর ব্যবস্থা করে দিবেন। কিন্তু বর্তমান সরকারের প্রায় একটানা তেরবছর অতিবাহিত হলেও আজো সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন হয়নি।

তারা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক সারাদেশে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৫৮ হাজার সরকারী শিক্ষক পদে নিয়োগ দেয়া হবে। কিন্তু বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা মাষ্টার্স পরীক্ষা শেষ করে মেধা থাকার পরও সরকারী চাকুরীতে প্রবেশের কোন সুযোগ পাচ্ছেন না তাই ইতিমধ্যে অনেক শিক্ষার্থীর সরকারী চাকুরীর বয়সসীমা শেষ হচ্ছে। তাই অবিলম্বে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক প্রায় ৫৮ হাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানানো হয়।

0Shares





Related News

Comments are Closed