Main Menu

গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক

বৈশাখী নিউজ ডেস্ক: ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা, গীতিকার, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (১৯ মে) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, ‘ আবদুল গাফ্ফার চৌধুরী একাধারে সাংবাদিক, কলামিস্ট, কবি, গীতিকার ও সু-সাহিত্যিক। সিনেমা জগতেও তার অবদান রয়েছে। সাংবাদিক হিসেবে তিনি ছিলেন একজন সৎ ও খুবই শক্তিশালী একজন কলমসৈনিক। তাঁর স্মৃতিশক্তি দিয়ে সমাজের, রাজনীতির নানা প্রসঙ্গ এমনভাবে তুলে আনতেন যা জীবন্ত হয়ে উঠতো। রাষ্ট্র, সমাজের অনেক অপ্রিয় সত্য কথা তিনি অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করতেন।’

জেলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক আরও বলেন, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ এই একটি মাত্র গান দিয়েই বাঙালির জীবনে অমর হয়ে থাকবেন তিনি। ফেব্রুয়ারি মাস আসবে প্রতি বছর। গাফ্ফার চৌধুরী বেঁচে থাকবেন তার সেই মহান গানে। তাঁর মতো বহুমাত্রিক প্রতিভার মানুষ কম-ই দেখতে পাওয়া যায়।’ তাঁর মৃত্যুতে আমরা একজন প্রকৃত দেশপ্রেমিক ও প্রবীণ সাংবাদিককে হারালাম। যা সহজে পূরণ হওয়ার নয়। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন এই দোয়া করছি।

0Shares





Related News

Comments are Closed

%d bloggers like this: