Main Menu

সাবেক ডিআইজি প্রিজনের ৮ বছরের জেল

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের সাবেক ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় ৮ বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

রোববার (৯ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালত এই রায় ঘোষণা করবেন।

পার্থ গোপাল বণিককে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় ৫ বছরের কারাদণ্ড এবং দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫ (২) তিন বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে দুইটা সাজা এক সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়। অর্থাৎ তাকে ৫ বছরের কারাদণ্ডভোগ করতে হচ্ছে। একইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায় আরও ৩ মাস কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার সময় সাবেক ডিআইজি প্রিজনস পার্থ আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত ২৭ ডিসেম্বর দুদক এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এই তারিখ ঠিক করেন।

এর আগে, গত ২৪ নভেম্বর মামলাটিতে আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন ডিআইজি পার্থ। এরআগে গত ১৬ নভেম্বর মামলাটিতে সাক্ষ্য গ্রহণ শেষ হয়। চার্জশিটভুক্ত ১৪ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। অভিযানের সময় ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সহকারী পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২০২০ সালের ২৪ আগস্ট একই কর্মকর্তা ডিআইজি পার্থের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। গত বছর গত ৪ নভেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন আদালত।

 

0Shares





Related News

Comments are Closed