Main Menu

ওসমানীনগরে নৌকার মাঝি ৮ জনের ৬ জনই লন্ডনী

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটের প্রবাসী অধ্যুষিত ওসমানীনগরে ইউপি নির্বাচনে লন্ডন প্রবাসী প্রার্থীদের ছড়াছড়ি। উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে নৌকার ৬ জনই লন্ডন প্রবাসী। একাধিক প্রার্থী জানান, প্রবাসী হলেও দীর্ঘদিন যাবত এলাকার মানুষের সুখে দুঃখে তাদের পাশে ছিলেন তারা।

ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান বলেন, আমি নিজেই একজন প্রবাসী। আর প্রবাসী প্রার্থীদের বেছে নেওয়ার মুল কারণ হচ্ছে তাদের স্বচ্ছতা। নিজের পকেট থেকে খরচ করে তারা বিভিন্ন উন্নয়নমুলক কাজ করে থাকেন।

তার বাস্তব উদাহরণ উমরপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম কিবরিয়া। তিনি এলাকায় অনেক ভালো ভালো কাজ করেছেন। এরজন্য তিনি আবারো উন্নয়নের প্রতিক নৌকার প্রার্থী। আশাকরি ওসমানীনগরের ৮ টি ইউনিয়নে আওয়ামী লীগের সবাই বিপুল ভোটে বিজয়ী হবেন।

৩ং পশ্চিম পৈলনপুর ইউনিয়নের নৌকার কান্ডারী হান্নান মিয়া বলেন, স্ত্রী সন্তান পরিবার রেখে দেশ ও দেশের মানুষের কল্যানে কাজ করার জন্য এখানে আসা। অনেক সময় সরকারী অনুদানের অপেক্ষা না করে আমরা প্রবাসীরা এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে নিজেকে উজাড় করে দেই।

নিজ এলাকার মানুষের জন্য কিছু করার যে তৃপ্তি সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়। আমাদের প্রচেষ্টা অবহেলিত মানুষের কল্যানে কিছু করা। সকলের সহযোগীতা পেলে ৩নং পশ্চিম পৈলনপুরকে একটি মডেল ইউনিয়ন হিসেবে উন্নিত করবো ইনশা’আল্লাহ।

২ নং সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সাহেদ আহমেদ মুছা (ভি.পি) বলেন, আমরা প্রবাসীরা জানি কতোটা কষ্ট আর শ্রমের প্রেক্ষিতে মানুষকে অর্থনৈতিক সহাবস্থানের রাস্তা তৈরি করতে হয়। আমরা জানি আমাদের এলাকার মানুষ কতোটা কষ্ট আর সমস্যায় জর্জরিত। তাদের কাঁধে কাঁধ রেখে তাদের জীবন যাপন ও অবকাঠামোগত উন্নয়নের লক্ষেই মূলত প্রবাসীরা নির্বাচনে আগ্রহী।

গোয়ালাবাজার ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী গোয়ালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী পীর মজনু মিয়া, উমরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া, পশ্চিম পৈলনপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের শিক্ষা ও মানব উন্নয়ন সম্পাদক আবদুল হান্নান, সাদিপুর ইউনিয়নে আওয়মী লীগ মনোনিত প্রার্থী যুক্তরাজ্য সাসেক্স যুবলীগের সভাপতি তাজপুর কলেজের সাবেক ভিপি সাহেদ আহমদ মুছা, তাজপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রাথী লন্ডন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক তাজপুর কলেজের সাবেক ভিপি ফয়ছল হোসেন সুমন, বুরুঙ্গা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী যুক্তরাজ্য যুবলীগ নেতা আখলাকুর রহমান।

 

Share





Related News

Comments are Closed