Main Menu

গণমানুষের কবি দিলওয়ার’র ৮৫তম জন্মদিন শনিবার

বৈশাখী নিউজ ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত গণমানুষের কবি দিলওয়ারের ৮৫তম জন্মদিন শনিবার পয়লা জানুয়ারি। ১৯৩৭ সালের ১ জানুয়ারি তিনি সিলেট নগরীর সুরমা নদীর দক্ষিণ পারে ভার্থখলা গ্রামে জন্মগ্রহণ করেন।

একুশে পদকপ্রাপ্ত গণমানুষের কবি দিলওয়ারের ৮৫তম জন্মদিন উদযাপন উপলক্ষে দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের উদ্যোগে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, কবির সমাধিতে পুস্পস্তপক অর্পণ, আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।

এর মধ্যে শনিবার বেলা আড়াইটায় ক্বিনবিজের মুখ থেকে র‌্যালি শুরু হয়ে ভার্থখলার খান মঞ্জিলে গিয়ে কবির সমাধিতে পুস্পস্তপক অর্পণ করা হবে। পরে বিকাল ৩টায় শুরু হবে আলোচনা সভা।

দক্ষিণ সুরমার নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট লোক সাহিত্য গবেষক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি ও গবেষক এ. কে শেরাম, লোক সাহিত্য গবেষক আহমেদ সিরাজ, কবি ও প্রাবন্ধিক হোসনে আরা কামালী।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন পিএইচডি গবেষক (শাবিপ্রবি) আজির হাসিব।
দক্ষিণ সুরমা সাহিত্য পরিষদের পক্ষ থেকে গণমানুষের কবি দিলওয়ারের ৮৫তম জন্মদিনের অনুষ্ঠানে সবার প্রতি যথাসময়ে উপস্থিতি কামনা করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed