Main Menu

২৪ ও ২৫ ডিসেম্বর সিলেটে বিএনপির বিক্ষোভ

বৈশাখী নিউজ ডেস্ক: হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে আগামীকাল ২৪ ডিসেম্বর সিলেটের সকল উপজেলায় ও পরদিন ২৫ ডিসেম্বর সিলেট বিভাগের সকল জেলায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন রাজনেতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘সরকার পরিকল্পিতভাবে গণতান্ত্রিক পরিসরকে একেবারেই সংকুচিত করে ফেলেছে। কর্মসূচিগুলো একেবারেই শান্তিপূর্ণ কর্মসূচি। এখন পর্যন্ত কোনো কর্মসূচিতে শান্তি ব্যাহত হয়নি, অন্তত বিএনপির দিক থেকে হয়নি। অথচ তারা পরিকল্পিতভাবে বাধা দিয়ে গণতন্ত্রকে সম্পূর্ণভাবে সংকুচিত করে ফেলেছে।’

তিনি বলেন, ‘লক্ষ করে দেখবেন, হবিগঞ্জে যে গুলিবর্ষণ হয়েছে এর মূল কারণ ছিল হবিগঞ্জ বিএনপির শক্তিশালী জায়গা। সেখানকার নেতারা বরাবরই প্রমাণ করেছেন সেখানে শক্তিশালী সংগঠন আছে। এই জায়গাটিতে তারা আঘাত করেছেন। আমরা একটা কথা স্পষ্ট করে বলতে চাই, এভাবে দমন-পীড়ন করে, হত্যা করে, গুম করে, কখনোই জনগণের ন্যায়সঙ্গত দাবি, তাদের অধিকারের দাবি—গণতান্ত্রিক সমাজ ও রাষ্ট্রের জন্য। পাশাপাশি সবচেয়ে বড় যে দাবি খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে তার চিকিৎসার দাবিতে আমরা আন্দোলন করছি তা দমন করা যাবে না। প্রতিটি কর্মসূচিতে জনগণের সতঃষ্ফুর্ত অংশগ্রহণ প্রমাণ করে এই দেশের মানুষ সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করছে।’

‘আমরা অবিলম্বে পুলিশ সুপার (এসপি) মুরাদ আলী, ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসান, ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুক আলীর অপসারণ দাবি করছি। একইসঙ্গে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনার দাবি করছি। এই ভয়াবহ-নারকীয় নির্যাতন এবং গুলিবর্ষণের প্রতিবাদে ২৪ ডিসেম্বর সিলেট বিভাগের উপজেলাগুলো প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ এবং ২৫ ডিসেম্বর সিলেট বিভাগের জেলা পর্যায়ে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ হবে’, বলেন ফখরুল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, খন্দকার মুক্তাদির আহমেদ, শাম্মী আকতার, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

0Shares





Related News

Comments are Closed