Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

তিন দফা দাবিতে ভারতে ২৪ ঘণ্টার হরতাল

আন্তর্জাতিক ডেস্ক: তিন দফা দাবিতে সোমবার (২৭ সেপ্টেম্বর) ভারতজুড়ে এক দিনের হরতাল পালিত হচ্ছে। বামফ্রন্ট সমর্থিত সংযুক্ত কিষান মোর্চার ডাকা এই হরতাল স্থানীয় সময় সকাল ৬টা থেকে শুরু হয়। হরতাল চলবে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত।

ভারতের পার্লামেন্টে পাস হওয়া নতুন কৃষি আইন প্রত্যাহার করা, কৃষকের উৎপাদিত ফসলের সহায়ক ন্যূনতম মূল্য নির্ধারণে আইনি নিশ্চয়তা প্রদান এবং বিদ্যুৎ বেসরকারিকরণের যে বিল আনা হয়েছে তা বাতিল করা-এই তিন দাবিতে হরতালের ডাক দেওয়া হয়েছে। সংযুক্ত কিষান মোর্চার ডাকা হরতালকে সমর্থন জানিয়েছে দেশের ১৯টি রাজনৈতিক দল।

সোমবার সকাল থেকে ত্রিপুরার রাজধানী আগরতলাতে হরতালকে ঘিরে মিশ্র চিত্র দেখা যায়। আগরতলায় তেমন কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি। দোকানপাট খুলেছে। তবে রাস্তাঘাটে গণপরিবহন এবং ব্যক্তিগত যানবাহনের সংখ্যা অন্য দিনের তুলনায় কিছুটা কম ছিল। রাজ্যের অন্য জেলা এবং গ্রামীণ এলাকার কিছু কিছু জায়গায় তুলনামূলকভাবে হরতালের প্রভাব কিছুটা বেশি ছিল।

হরতালের মধ্যেও ট্রেন পরিষেবা স্বাভাবিক রয়েছে। আগরতলা রেলওয়ে স্টেশন থেকে রাজ্যের অন্য প্রান্ত এবং অন্য রাজ্যের ট্রেন নির্ধারিত সময়ে চলাচল করছে। স্টেশন চত্বরে যাত্রীদের স্বাভাবিক আনাগোনা রয়েছে।

হরতাল ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, এ জন্য রেলওয়ে স্টেশনসহ অন্য জায়গা নিরাপত্তারক্ষীদের সংখ্যা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন আগরতলা রেলওয়ে স্টেশনের পুলিশ ইন্সপেক্টর সঞ্জিত সেন।

সোমবার সকাল থেকেই কোনো ধরনের পিকেটার লক্ষ্য করা যায়নি। হরতালকে ঘিরে এখন পর্যন্ত ত্রিপুরা রাজ্যে কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

0Shares





Related News

Comments are Closed