Main Menu
শিরোনাম
মামুনুলকে নিয়ে পোস্ট, ৬ মাস পর কারামুক্ত ঝুমন         করোনা টিকার সাথে খাবার দিলেন ইউপি চেয়ারম্যান         ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের স্মারকলিপি পেশ         সিলেটে মৃত্যুহীন দিনে ২৬ জনের করোনা শনাক্ত         সিকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত         বিশ্বনাথে পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা         নাজিরবাজার মাদরাসায় দারসে বুখারি ও দোয়া মাহফিল মঙ্গলবার         কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ         মাধবপুরে সড়কদূর্ঘটনায় নিহত বেড়ে ৪         কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার         বিশ্বনাথে অষ্টম শ্রেণীর ছাত্রী নিখোঁজ         বড়লেখায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু        

ফের বিক্ষোভে উত্তাল জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক: আবারো বিক্ষোভে উত্তাল জার্মানি। করোনা বিধিনিষেধের নামে স্বাধীনতা ও জনগণের অধিকার কেড়ে নেওয়ার পাশাপাশি সরকারের স্বৈরাচারী আচরণের অভিযোগে ম্যার্কেল প্রশাসনের বিরুদ্ধে সমাবেশের ডাক দেয় বিকল্প চিন্তার কয়েকটি সমমনা সংগঠন। এই সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হন বেশ কয়েকজন। গ্রেপ্তার করা হয় ছয় শতাধিক বিক্ষোভকারীকে।

করোনার কারণে সব ধরনের সমাবেশ নিষিদ্ধ। জার্মানির আদালতের এমন রায়কে বুড়ো আঙুল দেখিয়ে রোববার (১ আগস্ট) রাজধানী বার্লিনে করোনা বিধি-বিরোধী সমাবেশ করেছে বিকল্প চিন্তা ও সমমনা নানা সংগঠন।

রাজধানী বার্লিনের বিভিন্ন সড়কে করোনা বিধি-বিরোধী এই সমাবেশে ছিল না মাস্কের কোনো বালাই, মানা হয়নি কোনো রকম সামাজিক দূরত্ব। এক পর্যায়ে উত্তেজিত সমাবেশকারীরা আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীকে লক্ষ্য করে বোতল ও ইট পাটকেল ছুড়লে বেঁধে যায় ভয়াবহ সংঘর্ষ। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া।

এ সময় বিক্ষোভাকারীদের ছত্রভঙ্গ করতে সমাবেশকারীদের উপর মৃদু লাঠিচার্জ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আটক করা হয় কমপক্ষে ছয় শতাধিক বিক্ষোভকারীকে।

এদিন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর কমপক্ষে আড়াই হাজার সদস্য ছিলেন তৎপর।

এদিকে ক্রমশ আতঙ্ক ছড়ানো ডেল্টা ভ্যারিয়েন্টকে রুখতে আগস্টের প্রথম দিন থেকেই প্রতিবেশী ৯টি দেশের সীমান্তে কড়াকড়ি আরোপ করেছে জার্মানি। ছুটি কাটিয়ে দেশে ফেরা কিংবা মালবাহী পরিবহন চালক যারা করোনার টিকা নিয়েছেন কিংবা সেরে উঠেছেন তাদের ছাড়া ১২ বছরের ঊর্ধ্বে করোনার নেগেটিভ সার্টিফিকেট ছাড়া অনুপ্রবেশকারীদের গুনতে হবে কমপক্ষে ২৫ হাজার ইউরো জরিমানা।

 

0Shares





Related News

Comments are Closed