Main Menu
শিরোনাম
মামুনুলকে নিয়ে পোস্ট, ৬ মাস পর কারামুক্ত ঝুমন         করোনা টিকার সাথে খাবার দিলেন ইউপি চেয়ারম্যান         ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সংগ্রাম পরিষদের স্মারকলিপি পেশ         সিলেটে মৃত্যুহীন দিনে ২৬ জনের করোনা শনাক্ত         সিকৃবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপিত         বিশ্বনাথে পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ সভা         নাজিরবাজার মাদরাসায় দারসে বুখারি ও দোয়া মাহফিল মঙ্গলবার         কানাইঘাটে ৫ শিক্ষকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ         মাধবপুরে সড়কদূর্ঘটনায় নিহত বেড়ে ৪         কমলগঞ্জে সবজি ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার         বিশ্বনাথে অষ্টম শ্রেণীর ছাত্রী নিখোঁজ         বড়লেখায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু        

সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি

বৈশাখী নিউজ ২৪ ডটকম: বাংলাদেশ সমাজতান্ত্রিক দল -বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর এক বিবৃতিতে বলেন, সারাদেশের মতো করোনার গভীর সংকটে সিলেট অঞ্চল। সিলেটে প্রতিদিন করোনায় মৃত্যু ও শনাক্তের হার অতীতের সব রেকর্ড ভঙ্গ করছে। হাসপাতালে শয্যা না পেয়ে গাড়িতে কিংবা আইসিইউ,অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর মর্মান্তিক ঘটনা গনমাধ্যমে প্রকাশিত হচ্ছে। অবিলম্বে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়াতে হবে।

শনিবার (৩১ জুলাই) গনমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনা মহামারি শুরু থেকে বিভিন্ন সময়ে আমাদের দলের পক্ষ থেকে সিলেটের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সিভিল সার্জন বরাবর এই অঞ্চলের মানুষের করোনাকালীন সময়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করাসহ করোনা রোধে বিভিন্ন সুপারিশ পেশ করেছিলাম। কিন্তু করোনাকালীন এই দেড় বছরে মহামারি রোধে কিংবা মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে তেমন কোন পদক্ষেপ নেয়া হয়নি। শুরু থেকে কার্যকর পদক্ষেপ নিলে আজ এই সংকট নাও হতে পারতো।

বিবৃতিতে আবু জাফর বলেন, বিনা চিকিৎসায় মানুষের মৃত্যু স্পষ্টত: হত্যাকান্ড। মানব সভ্যতার কলংক। সরকার কিংবা সংশ্লিষ্টরা এর দায় এড়াতে পারেন না।

বিবৃতিতে বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর অবিলমেব যুদ্ধকালীন পরিস্থিতি বিবেচনা করে সেনাবাহিনীর মেডিকেল কোরের সহায়তায় করোনা চিকিৎসার জন্য সিলেট নগরীতে পর্যাপ্ত আইসিইউ সহ ১হাজার শয্যার ফিল্ড হাসপাতাল এবং উপজেলা পর্যায়ে ২শত শয্যা প্রস্তুত করা, প্রয়োজন বোধে বেসরকারি ক্লিনিক অধিগ্রহন করা,অক্সিজেনের সংকট নিরসন করা, সকল নাগরিকদের ফ্রি করোনার চিকিৎসা করা, প্রাপ্তবয়স্ক সকল নাগরিকদের দ্রুততম সময়ের মধ্যে ভ্যাক্সিন প্রদানের আহ্বান জানান।

0Shares





Related News

Comments are Closed