Main Menu

সিলেটে সাময়িক বন্ধ করোনার টিকা নিবন্ধন

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেটে করোনাভাইরাসের টিকা নিবন্ধন সাময়িকভাবে বন্ধ রয়েছে। আগামী ১২ আগস্ট পর্যন্ত টিকার নিবন্ধন বন্ধ থাকবে। এরপর থেকে আবারও টিকা নিবন্ধন শুরু হবে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য কার্যালয় সিলেটের কর্মকর্তারা।

তারা বলছেন, সিলেটে প্রায় ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করে টিকা নেওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন। তাদেরকে এখন টিকা দেওয়া হচ্ছে। প্রতিদিন সিলেট সিটি কর্পোরেশন এলাকার দুই কেন্দ্রে প্রায় ১ হাজার ২০০ জনের মতো মানুষকে টিকা দেওয়া হবে।

এদিকে নিবন্ধন প্রক্রিয়া আপাতত বন্ধ ঘোষণা হলেও বৃহস্পতিবার রাতে কেউ কেউ এখনও টিকার জন্য নিবন্ধন করতে পারছেন বলে খবর পাওয়া গেছে। এ ব্যাপারে ডা. হিমাংশু লাল রায় বলেন- ‘যদি কারো নিবন্ধন হয় তাহলে সেটি ভালো। কিন্তু এটাই সত্য আপাতত বন্ধ।’

সিলেট সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে- বৃহস্পতিবার (২৯ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স কেন্দ্রে ২ হাজার ৬৮৩ জন করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন। আর এই দুই কেন্দ্রে করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ২১৩ জন।

এর আগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সিলেটে টিকাদান শুরু হয়। প্রথমদিকে সিলেটে টিকা নেওয়ার জন্য মানুষের উৎসাহ কম থাকলেও ধীরে ধীরে তা বাড়তে থাকে। বর্তমানে সিলেটের দুই কেন্দ্রে প্রতিদিনই টিকাগ্রহীতা মানুষের ভিড় বাড়ছে।

এছাড়া করোনাভাইরাসের উর্ধমূখী সংক্রমণের কারণে সরকারও টিকা নেওয়ার জন্য মানুষকে উৎসাহিত করছে। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ করেছে সরকার। সেই মতে সুরক্ষা প্ল্যাটফর্ম ও অ্যাপের মাধ্যমে নিবন্ধন চলছে। তবে নিবন্ধন শুরু হলেও সিলেট থেকে নিবন্ধন না হওয়ায় টিকা নেওয়ার জন্য আগ্রহীদের অপেক্ষা বাড়ছে।

তবে বিভাগীয় কার্যালয় (স্বাস্থ্য) সিলেটের পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, আগামী ৭ আগস্ট থেকে টিকার ক্যাম্পেইন শুরু হবে। সেজন্য বর্তমানে সিলেটে টিকার নিবন্ধন বন্ধ রয়েছে। এছাড়া সিলেটের ৩৬ হাজারের মতো মানুষ নিবন্ধন করে টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছেন। সেজন্য আগে তাদেরকে টিকা দেওয়ার প্রক্রিয়া চলছে। তবে আগামী ১২ আগস্ট থেকে আবারও সিলেটে নিবন্ধন শুরু হবে। তখন সবাই নিবন্ধন করতে পারবেন।

এদিকে সবশেষ ২৪ ঘণ্টায় সিলেটে করোনায় আরও ১২ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৭ জনে। বিভাগে নতুন করে আরও ৬৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮ হাজার ৩১৪ জনে।

Share





Related News

Comments are Closed