Main Menu
শিরোনাম
গোলাপগঞ্জে ৩৩ কেন্দ্রে দেয়া হবে করোনার টিকা         শাহজালাল সার কারখানার ৩৯ কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা         সিলেটে জেলা-ব্র্যান্ডিং নিয়ে অনলাইন প্রশিক্ষণ কর্মশালা         গোলাপগঞ্জে ফ্রি অক্সিজেন সার্ভিসের উদ্বোধন         সেই প্রবাসী নারী লন্ডনের উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন         জগন্নাথপুরে স্বামীর মৃত্যুর কয়েক ঘন্টার মধ্যে স্ত্রীর মৃত্যু         গোলাপগঞ্জের শায়খ আব্দুল কুদ্দুছ আর নেই         সিলেটে করোনায় রেকর্ড ২০ জনের মৃত্যু, শনাক্ত ৭১৫         ভোলাগঞ্জ দিয়ে ফের ভারত থেকে আসবে পাথর         বিশ্বনাথে বাঁশের সাঁকো আর সেতু হয় না         জকিগঞ্জে জুয়ার আসর থেকে গ্রেফতার ১২         সেই আতিয়া মহল থেকে ৪ নারী-পুরুষ গ্রেপ্তার        

বাগদাদে মার্কেটে বোমা হামলায় নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক: ঈদের কেনাকাটার সময় ইরাকের বাগদাদে একটি মার্কেটে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ৬০ জন।

স্থানীয় সময় সোমবার (১৯ জুলাই) ঈদের আগেরদিন রাতে সাদার সিটি এলাকার একটি জনবহুল মার্কেটে এ বোমা বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে একে রাস্তার পাশে পুঁতে রাখা বোমার বিস্ফোরণ বলে ধারণা করা হচ্ছে। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে বলে জানা গেছে।

বিস্ফোরণের পরপরই আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় অনেককে দিকবিদিক ছোটাছুটি করতে দেখা যায়। রাস্তায় পড়ে থাকতে দেখা যায় হতাহতদের। ইতোমধ্যে আইএসআইএস হামলার দায় স্বীকার করেছে। এ নিয়ে তৃতীয়বারের মতো ওই এলাকায় বোমা হামলার ঘটনা ঘটল।

জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে শহরটির বাজারে লোক জমায়েত হয়েছিল। সেখানেই এ বিস্ফোরণ ঘটানো হয়। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতদের মধ্যে নারী ও শিশু আছে বলে উল্লেখ করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা। বিস্ফোরণে বাজারের কয়েকটি দোকান পর্যন্ত বিধ্বস্ত হয়ে গেছে।

ইরাকি সেনাবাহিনীর বিবৃতিতে জানা যায়, ওহালিয়াত বাজারে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বোমাটি সধারণ পদ্ধতিতে তৈরি করা হলেও বেশ শক্তিশালী ছিল।

ইরাকের রাষ্ট্রপতি বারহাম সালেহ এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ঈদের আগ মুহূর্তে সাধারণ মানুষের সাথে ঘটে যাওয়া এ ঘটনা অত্যন্ত ঘৃণ্য এবং নিন্দনীয়। এটি আমাদের জন্য একটি দুঃখের ঈদের রাত।

 

0Shares





Related News

Comments are Closed