Main Menu

আবারও ভূমিকম্পে কাঁপলো সিলেট

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেটে আজ সকালে এক ঘণ্টার মধ্যে তিনবার ভূমিকম্প অনুভূত হওয়ার পর বেলা ২টায় আরেক দফা ভূমিকম্প অনুভূত হয়েছে। এতে সিলেট জুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। অনেকেই ধারণা করছেন ছোট ছোট ভূমিকম্পের পর বড় ধরণের ভূমিকম্প হতে পারে। আর বড় ধরণের ভূমিকম্প হলে সিলেটে সবচেয়ে বেশী ক্ষয়ক্ষতি হতে পারে।

সিলেট আবহাওয়া অফিস জানিয়েছে চারবার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১। সর্বশেষ বেলা ২টায় আরেক দফা ভূমিকম্প হয়।

এরআগে শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৬ মিনিটে, ১০টা ৫১ মিনিটে ও বেলা সাড়ে ১১টায় এসব ভূমিকম্প অনুভূত হয়।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের প্রধান আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সিলেটে চারবার ভূমিকম্প হয়েছে। অনেকেই পাঁচবার দাবি করলেও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে চারবার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল ছিল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১।

এদিকে একইদিনে চার দফা ভূমিকম্পে অফিস-আদালত ও বাসা বাড়িতে থাকা মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভূমিকম্পের সময় অনেককেই অফিস ও বাসা বাড়ি থেকে বের হয়ে খোলা স্থানে ও সড়কে চলে আসতে দেখা যায়। তবে কোথাও কোন ক্ষয়ক্ষতি খবর পাওয়া যায়নি।

এরআগে গত ২৮ এপ্রিল ঢাকা, সিলেটসহ দেশের কয়েকটি জেলায় ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৬। ভূমিকম্পটির উৎপত্তিস্থল আসাম থেকে ২০ কিলোমিটার দূরে বলে জানিয়েছিল আবহাওয়া অফিস।

0Shares





Comments are Closed