Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

করোনাকালে ঘরে যেসব মাজুত রাখতে পারেন

লাইফস্টাইল ডেস্ক: এই করোনাকালে ভীড়ের মধ্যে যাওয়া মানেই নিজের বিপদ নিজে ডেকে আনা। যেখানে লোক বেশি, সেখানে আতঙ্কও বেশি। তাহলে প্রশ্ন আসতেই পারে বাজারে যাওয়ার কি করব? সেটা না গেলে তো আর খাওয়া মিলবে না।

এই প্রশ্নেরও উত্তর আছে। সংক্রমন থেকে বাঁচতে প্রতিদিন বাজারে না গিয়ে সপ্তাহে একদিন যান। এমন সবজি কিনুন যা সপ্তাহখানেক নিশ্চিন্তে রেখে খেতে পারবেন। তবে খেয়াল রাখবেন, অবশ্যই পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার কিনবেন। এই তালিকায় রাখতে পারেন- আলু, গাজর, লাউ, বাঁধাকপি, পেয়াজ প্রভৃতি সবজি।

এছাড়াও পরিমাণ মত চাল, ডাল, ডিম, দুধ, তেল প্রভৃতি প্রয়োজনীয় জিনিস কিনে রাখতেই পারেন। আর ঘরে রাখুন নানা ধরনের বাদাম। আর বাদাম দীর্ঘদিন ভাল থাকার পাশাপাশি পুষ্টিও যোগায় যথেষ্ট মাত্রায়।

0Shares





Comments are Closed