Main Menu
শিরোনাম
ওসমানীনগরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার         জামালগঞ্জে সড়কের পাশে চালকের লাশ!         মৌলভীবাজারে বিএনপি নেতা মাতুক গ্রেফতার         সিলেটে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ৫১         সিলেটে মোটরসাইকেল খাদে পড়ে কলেজ ছাত্রের মৃত্যু         ছাতকে পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার         বিশ্বনাথে এক প্রেমিকার সাথে ২ প্রেমিকের বিয়ে!         কুলাউড়ায় প্রাইভেট কার দুর্ঘটনায় প্রবাসী নিহত         আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত         কানাইঘাটে ট্রাক্টর উল্টে দুই শিশু নিহত         সিলেটে করোনায় আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬২         ঈদের ছুটিতে চাতলাপুর শুল্ক স্টেশন ৩দিন বন্ধ        

করোনাকালে ঘরে যেসব মাজুত রাখতে পারেন

লাইফস্টাইল ডেস্ক: এই করোনাকালে ভীড়ের মধ্যে যাওয়া মানেই নিজের বিপদ নিজে ডেকে আনা। যেখানে লোক বেশি, সেখানে আতঙ্কও বেশি। তাহলে প্রশ্ন আসতেই পারে বাজারে যাওয়ার কি করব? সেটা না গেলে তো আর খাওয়া মিলবে না।

এই প্রশ্নেরও উত্তর আছে। সংক্রমন থেকে বাঁচতে প্রতিদিন বাজারে না গিয়ে সপ্তাহে একদিন যান। এমন সবজি কিনুন যা সপ্তাহখানেক নিশ্চিন্তে রেখে খেতে পারবেন। তবে খেয়াল রাখবেন, অবশ্যই পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার কিনবেন। এই তালিকায় রাখতে পারেন- আলু, গাজর, লাউ, বাঁধাকপি, পেয়াজ প্রভৃতি সবজি।

এছাড়াও পরিমাণ মত চাল, ডাল, ডিম, দুধ, তেল প্রভৃতি প্রয়োজনীয় জিনিস কিনে রাখতেই পারেন। আর ঘরে রাখুন নানা ধরনের বাদাম। আর বাদাম দীর্ঘদিন ভাল থাকার পাশাপাশি পুষ্টিও যোগায় যথেষ্ট মাত্রায়।

0Shares





Comments are Closed