Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

বিনোদন ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন মারা গেছেন। রোববার (১৮ এপ্রিল) সকাল ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হয়ে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে তিনি (মহসীন) বারডেম হাসপাতালের আইসিউতে ছিলেন। আজ সকাল সাড়ে ৯টায় তিনি মারা যান।’

মহসীনের ছেলে রাশেদ মহসীন জানান, আজ আছরের নামাজের পর জানাজা শেষে তার বাবাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

এস এম মহসীনের বয়স হয়েছিল ৭৩ বছর। সম্প্রতি পাবনায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ সিনেমার দৃশ্যধারণে অংশ নিয়েছিলেন তিনি। সেখান থেকে ঢাকায় ফেরেন গত ২ এপ্রিল।

এস এম মহসীন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য। গুণী এই অভিনেতা বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রায় চার দশক মঞ্চ ও টিভিতে কাজ করছেন এস এম মহসীন। অভিনয় করেছেন সিনেমাতেও।

তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন। ‘পদক্ষেপ’ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সম্মানিত ফেলো হন, পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

এর আগে গত শুক্রবার রাতে ঢাকাই ছবির ‘মিষ্টি মেয়ে’ খ্যাত কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী মারা যান। তার মৃত্যুশোক কাটিয়ে উঠার আগেই গতকাল শনিবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের অভিনেতা ওয়াসিম। কবরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেও ওয়াসিম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

 

0Shares





Related News

Comments are Closed