Main Menu
শিরোনাম
জামালগঞ্জে সড়কের পাশে চালকের লাশ!         মৌলভীবাজারে বিএনপি নেতা মাতুক গ্রেফতার         সিলেটে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ৫১         সিলেটে মোটরসাইকেল খাদে পড়ে কলেজ ছাত্রের মৃত্যু         ছাতকে পুকুর থেকে শিশুর লাশ উদ্ধার         বিশ্বনাথে এক প্রেমিকার সাথে ২ প্রেমিকের বিয়ে!         কুলাউড়ায় প্রাইভেট কার দুর্ঘটনায় প্রবাসী নিহত         আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে যুবক নিহত         কানাইঘাটে ট্রাক্টর উল্টে দুই শিশু নিহত         সিলেটে করোনায় আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৬২         ঈদের ছুটিতে চাতলাপুর শুল্ক স্টেশন ৩দিন বন্ধ         সিলেটে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৭৪        

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

বিনোদন ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন মারা গেছেন। রোববার (১৮ এপ্রিল) সকাল ৯টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হয়ে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে তিনি (মহসীন) বারডেম হাসপাতালের আইসিউতে ছিলেন। আজ সকাল সাড়ে ৯টায় তিনি মারা যান।’

মহসীনের ছেলে রাশেদ মহসীন জানান, আজ আছরের নামাজের পর জানাজা শেষে তার বাবাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

এস এম মহসীনের বয়স হয়েছিল ৭৩ বছর। সম্প্রতি পাবনায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ সিনেমার দৃশ্যধারণে অংশ নিয়েছিলেন তিনি। সেখান থেকে ঢাকায় ফেরেন গত ২ এপ্রিল।

এস এম মহসীন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য। গুণী এই অভিনেতা বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

প্রায় চার দশক মঞ্চ ও টিভিতে কাজ করছেন এস এম মহসীন। অভিনয় করেছেন সিনেমাতেও।

তিনি আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন। ‘পদক্ষেপ’ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সম্মানিত ফেলো হন, পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

এর আগে গত শুক্রবার রাতে ঢাকাই ছবির ‘মিষ্টি মেয়ে’ খ্যাত কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী মারা যান। তার মৃত্যুশোক কাটিয়ে উঠার আগেই গতকাল শনিবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান বাংলা চলচ্চিত্রের সোনালি দিনের অভিনেতা ওয়াসিম। কবরী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেও ওয়াসিম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।

 

0Shares





Related News

Comments are Closed