Main Menu

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত ৭, ব্যাপক ক্ষয়ক্ষতি

আন্তর্জাতিক ডেস্ক: শক্তিশালী ভূমিকম্পে ইন্দোনেশিয়ার প্রধান দ্বীপ জাভায় অন্তত ৭ জন নিহত এবং কয়েকটি শহরে বেশ কতগুলো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এমনকি সুনামির সতর্কতা না থাকায় জনপ্রিয় পর্যটন কেন্দ্র বালিকে কেন্দ্র করেও অস্থিরতা সৃষ্টি হয়েছিল।

মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানিয়েছে, শনিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে দ্বীপের দক্ষিণাঞ্চলীয় উপকূল থেকে ৬ দশমিক ০ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। খবর আলজাজিরার

তবে শনিবার ৫ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প হয়েছে এবং পূর্ব জাভা, অবকাশযাপন দ্বীপ বালিসহ বেশ কয়েকটি প্রদেশে অনুভূত হয়েছে বলে ইন্দোনেশীয় গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে।

দেশটির দুর্যোগ প্রশমন সংস্থা (বিএনপিবি) জানিয়েছে, এ ঘটনায় অন্তত সাতজনের মৃত্যু হয়েছে ও বেশ কয়েকটি শহরের শতাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া দুইজন গুরুতর ও দশজন সামান্য আহত হয়েছেন।

ভূমিকম্প কবলিত অঞ্চলের বেশ কয়েকটি গ্রাম থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপিবির মুখপাত্র রাদিত্য জাতি।

রয়টার্স বলছে, মৃত্যুর সংখ্যা আরও বাড়ার আশঙ্কা আছে কি-না, তা স্পষ্ট হয়নি এখনও। এমনকি কেউ নিখোঁজ আছেন কি-না, সে বিষয়েও সংস্থাটি কিছু জানায়নি।

Share





Related News

Comments are Closed