Main Menu
শিরোনাম
‘এক্সেস লাগেজ’ জটিলতায় সেই নারীর ফ্লাইট মিস : বিমান         দশ হাসপাতাল ঘুরে বিয়ানীবাজারে বৃদ্ধার মৃত্যু         ইনসাফ ওয়েলফেয়ারের বৃক্ষরোপন ও চারা বিতরণ         প্রবাসী জামিলা চৌধুরীর সাথে মাবাফা নেতৃবৃন্দের স্বাক্ষাৎ         সিলেটে আইসিইউ ও ১ হাজার শয্যা বাড়ানোর দাবি         জৈন্তাপুরে ওপার থেকে নদীপথে আসছে টমেটোর চালান         ওসমানীতে যাত্রী হয়রানি, দুই কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা         স্ত্রীকে বস্তাবন্দি করে নদীতে ফেলার চেষ্টা স্বামীর         সিলেটে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৪০         বিশ্বনাথে খেলনার ‘বেহালা’য় হাছু মিয়ার জীবন সংগ্রাম         সেই নারীর লন্ডন যাওয়ার ব্যবস্থা করল বিমান         সাবেক এমপি মিলন-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল        

লকডাউনে যেভাবে চলবে আদালত

বৈশাখী নিউজ ডেস্ক: দেশজুড়ে দেওয়া লকডাউনের মাঝে নিয়মিত আদালত চলবে না বলে সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

রবিবার (৪ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী এক সপ্তাহ লকডাউন চলাকালে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ভার্চুয়ালি চারটি বেঞ্চ (তিনটি দ্বৈত ও একটি একক) এবং সপ্তাহে দুই দিন আপিল বিভাগের চেম্বার আদালতের কার্যক্রম চলবে।

পাশাপাশি দেশের নিম্ন আদালতগুলোর মধ্যে জেলাপ্রতি একজন মাত্র ম্যাজিস্ট্রেট দিয়ে জরুরি বিষয়ে বিচারকার্য পরিচালিত হবে। গ্রেপ্তার হওয়া ব্যক্তিকে নির্ধারিত সময়ের মধ্যে কোর্টে হাজিরের পর আদেশ প্রদানের জন্য ওই ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করে থাকবেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘করোনাভাইরাস রোধকল্পে সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত সারা দেশে লকডাউন বলবৎ থাকবে। এই সময়ে সব ধরনের গণপরিবহন (বাস, ট্রেন, লঞ্চ ও অভ্যন্তরীণ ফ্লাইট) বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না।’

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সোমবার (৫ এপ্রিল) থেকে সারা দেশে দ্বিতীয় দফায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার। রবিবার (৪ এপ্রিল) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ।

0Shares





Related News

Comments are Closed