Main Menu
শিরোনাম
সিলেটে কলহের জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যা, স্বামী আটক         সিলেটে ঘন ঘন দুর্ঘটনার প্রতিবাদে তিন উপজেলাবাসীর অবস্থান         ভারতে কারাভোগের পর দেশে ফিরলেন ৬ বাংলাদেশি         সিলেটে আরো ১৩ জনের করোনা শনাক্ত, সুস্থ ২০         সুনামগঞ্জে উদ্বোধনের আগেই ভেঙে পড়লো সেতু!         হবিগঞ্জে আ.লীগ প্রার্থী সেলিম বিজয়ী         সিলেটে দুর্ঘটনাস্থলে কাফনের কাপড় পড়ে অবরোধ, ৫ দাবি         সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৮         সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৭         মাধবপুরে গার্মেন্টসকর্মীকে ধর্ষণ         শপথ নিলেন গোলাপগঞ্জ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলররা         রাজনগরে ৪০০ আ.লীগ নেতাকর্মীর নামে মামলা        

সিলেট মহানগর জামায়াতের মিছিল সমাবেশ

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, করোনা ভ্যাকসিন নিয়ে সরকার মানুষের সাথে ছিনিমিনি খেলা শুরু করেছে। ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে অধিকমূল্যে নিম্মমানের করোনা ভ্যাকসিন ক্রয় করে দেশের স্বার্থ জলাঞ্জলী দিচ্ছে। অথচ বাংলাদেশ সরকার চাইলে সরাসরি উৎপাদনকারী প্রতিষ্ঠানের কাছ থেকে কমমূল্যে ভ্যাকসিন ক্রয় করতে পারে। স্বাস্থ্য সেবা পাওয়া নাগরিকের মৌলিক অধিকার হলেও সেই নি¤œমানের ভ্যাকসিন জনগণকে অধিকমূল্যে ক্রয় করতে বলা হচ্ছে। কিন্তু করোনাকালিন এই দুঃসময়ে জনগণকে বিনামূল্যে ভ্যাকসিন দেয়া সরকারের নৈতিক দায়িত্ব। দুঃখজনক হলেও সত্য যে, করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে স্বাস্থ্যখাতে ভয়াবহ দুর্নীতির স্বরুপ জাতির নিকট ইতোমধ্যে উন্মোচিত হয়েছে। মাস্ক, পিপিই ক্রয়ে, এমনকি করোনার ত্রাণের টাকা লুটপাটের মহোৎসব জাতি দেখতে পেরেছে। বিশে^র বিভিন্ন দেশে ইতোমধ্যে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হলেও আমাদের দেশে ভ্যাকসিন আনতে এখনও বিলম্ব করা হচ্ছে। মহামারী টিকা নিয়ে এমন ছিনিমিনি খেলা জাতির জন্য লজ্জাজনক। অবিলম্বে সরকারকে অযৌক্তিক মূল্যে টিকা ক্রয়ের সিদ্ধান্ত প্রত্যাহার ও যৌক্তিক মূল্যে মানসম্পন্ন টিকা ক্রয় করে সকল নাগরিকের জন্য বিনামূল্যে টিকা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার জামায়াত কেন্দ্র ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে সিলেট মহানগর জামায়াত আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মহানগর সেক্রেটারী মুহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, এডভোকেট জামিল আহমদ রাজু, শফিকুল আলম মফিক, মুহাম্মদ আজিজুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি মুহাম্মদ সাইফুল ইসলাম ও সেক্রেটারী আব্দুল্লাহ আল ফারুক প্রমূখ।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানা গেছে, ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে করোনার টিকা কিনতে ভারতের চেয়ে প্রায় ৪৭ শতাংশ বেশি দামে নি¤œমানের টিকা ক্রয় করা হচ্ছে। একই টিকা যেখানে ভারত ২.৭২ ডলার বা ২৩১ টাকায় ক্রয় করছে, বাংলাদেশ তা ৪ ডলার বা ৩৪০ টাকা দরে ৪৭ শতাংশ বেশি দামে কিনতে সম্মত হয়েছে। এমনকি টিকা ক্রয়ে ঔষধ প্রশাসনের বিদ্যমান আইন অনুসরণ এবং কোন কোন নথির ভিত্তিতে ক্রয়ের সিদ্ধান্ত হয়েছে সরকারের পক্ষে সে বিষয়টিও স্পষ্ট করা হয়নি। করোনার টিকা ক্রয়ে অনিয়ম ও দুর্নীতি বন্ধ করে টিকা সংরক্ষণ এবং দেশব্যাপি সকল নাগরিকের মাঝে টিকা বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান তারা।

0Shares





Related News

Comments are Closed