Main Menu

দক্ষিণ সুনামগঞ্জে মৎস্য খাদ্য বিতরণ

বৈশাখী নিউজ ডেস্ক: সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের আয়োজনে করোনা ভাইরাস ও বন্যায় ক্ষতিগ্রস্ত চাষিদের জরুরি সহায়তা কর্মসূচী হিসেবে মৎস্য অধিদপ্তর এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (FAO) এর ”কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারিজ এন্ড একুয়াকালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ” প্রকল্পের আওতায় ১৫০ জন চাষির মাঝে ১৫ মেট্রিক টন মৎস্য খাদ্য বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে রবিবার (১১ জানুয়ারী) মৎস্য বীজ উৎপাদন খামার, শান্তিগঞ্জে উপজেলা মৎস্য অফিসার শরিফুল ইসলাম এর পরিচালনায় ও উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডঃ মোঃ আবুল হাছানাত, ন্যাশনাল প্রজেক্ট কো-অর্ডিনেটর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (FAO) মোঃ আহসান হাসিব খান, সিনিয়র সহকারী পরিচালক, মৎস্য অধিদপ্তর, সিলেট বিভাগ মোঃ আবুল কালাম আজাদ, জেলা মৎস্য অফিসার, সুনামগঞ্জ, প্রকল্প পরিচালক সমীর কুমার সরকার, উম্মে কুলসুম, ক্লাইমেট চেঞ্জ এক্সপার্ট, FAO, উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেন ও দুলন রাণী তালুকদার এবং হ্যাচারী অফিসার অশোক কুমার দাস প্রমুখ।

সভা শেষে তালিকাভূক্ত মাছ চাষীদের প্রত্যেকের নিকট ১০০ কেজি (৪ বস্তা) করে প্যাজেটজাত মাছের খাদ্য এবং পরিবহন খরচ বাবদ নগদ এক হাজার টাকা করে তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, গ্লোবাল এনভারনমেন্ট ফ্যাসিলিটি (GEF) এর আর্থিক সহায়তায় জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কারিগরি সহায়তায় মৎস্য অধিদপ্তরের মাধ্যমে উক্ত প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

0Shares





Related News

Comments are Closed