Main Menu
শিরোনাম
সিলেটে গত ২৪ ঘন্টায় ৪১ জনের করোনা শনাক্ত         কামালবাজার ইউপি নির্বাচনে একঝাঁক প্রার্থী মাঠে         গোয়াইনঘাটে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী আটক         কমলগঞ্জে গ্রেপ্তার আতংকে ঘরে ঘরে ঝুলছে তালা         সিলেট শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রমা বিজয় সরকার         সিলেটে একদিনে আরো ৩৬ জনের করোনা শনাক্ত         সিলেটে মাস্ক না পরায় ১০৭ জনকে জরিমানা         গোলাপগঞ্জে বিজ্ঞান মেলার উদ্বোধন         ডিসেম্বরেই চালু হচ্ছে তাহিরপুর সীমান্তের বর্ডার হাট         রাজনগরে গ্রামবাসীর ওপর হামলা-মামলার অভিযোগ         সিলেট জেলা যুবদল নেতা বাপ্পি গ্রেফতার         ধর্মীয় নেতাদের নিয়ে এফআইভিডিবি’র কর্মশালা        

আজ থেকে শীত বাড়তে পারে

বৈশাখী নিউজ ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে ইতোমধ্যে হালকা শীত পড়েছে। সেই সঙ্গে পড়েছে কুয়াশাও। তার উপর গতকাল শনিবার ছিল মেঘলা আকাশ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, লঘু চাপের প্রভাবে হালকা বৃষ্টি কেটে আজ রোববার থেকে রোদেলা আবহাওয়ার দেখা মিলবে। তবে শুস্ক আবহাওয়ায় রাতের তাপমাত্রা কমে শীতের অনুভূতি বাড়ার সঙ্গে মধ্যরাত থেকে কুয়াশারও দেখা মিলবে।

গত কয়েক দিন কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণ সম্পর্কে আবহাওয়াবিদরা জানান, বঙ্গোপসাগর থেকে দখিনা বাতাসের সঙ্গে জলীয় বাষ্প স্থলভাগের দিকে আসছে। এ কারণে কয়েক দিন ধরে হালকা বৃষ্টি হচ্ছে। বৃষ্টি থামলেও বাতাসে জলীয় বাষ্প রয়েছে। তাই কোথাও কোথাও কুয়াশা পড়ছে। আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, শনিবার কুয়াশার সঙ্গে বৃষ্টিও ছিল। এ কারণে দিনের বেলা তাপমাত্রা কিছুটা কম ছিল।

কিন্তু রোববার দেশের দক্ষিণাঞ্চলের কিছু এলাকায় বৃষ্টি হবে। পাশাপাশি রোদেলা আবহাওয়াও থাকবে। সোমবার থেকে টানা কয়েক দিন শীতের অনুভূতি বাড়বে। কারণ এ সময়ে রাতের তাপমাত্রা কিছুটা কমে আসবে।

আবহাওয়াবিদরা বলছেন, নভেম্বর মাসের শেষদিকে আবহাওয়ায় ঠান্ডা ভাব বিরাজ করে। উত্তরের হাওয়া না বইলেও ঝিরঝির বৃষ্টি শীতের অনুভূতি বাড়িয়ে দেয়। হেমন্তে সন্ধ্যা-রাত-ভোরে কুয়াশা থাকা বা হালকা বৃষ্টি অস্বাভাবিক কিছু নয়। ঝিরঝির বৃষ্টির প্রবণতা কমে এলেও আগামী তিন দিন রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে পারে। ডিসেম্বরের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে আভাস রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, বরিশালের কিছু স্থানে হালকা বৃষ্টি রেকর্ড হয়েছে। এ সময় ঢাকায় তিন মিলিমিটার ও ফরিদপুরে ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রাম ও যশোরে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

0Shares





Related News

Comments are Closed