Main Menu
শিরোনাম
কমলগঞ্জে গ্রেপ্তার আতংকে ঘরে ঘরে ঝুলছে তালা         সিলেট শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রমা বিজয় সরকার         সিলেটে একদিনে আরো ৩৬ জনের করোনা শনাক্ত         সিলেটে মাস্ক না পরায় ১০৭ জনকে জরিমানা         গোলাপগঞ্জে বিজ্ঞান মেলার উদ্বোধন         ডিসেম্বরেই চালু হচ্ছে তাহিরপুর সীমান্তের বর্ডার হাট         রাজনগরে গ্রামবাসীর ওপর হামলা-মামলার অভিযোগ         সিলেট জেলা যুবদল নেতা বাপ্পি গ্রেফতার         ধর্মীয় নেতাদের নিয়ে এফআইভিডিবি’র কর্মশালা         রমণকন্যার বৃক্ষরোপণ কর্মসূচী সমাপ্ত         সিলেটে আরো ৩৪ জন করোনায় আক্রান্ত , সুস্থ ৩৩         ওসমানীনগরে তরুণীর আত্মহত্যা        

হবিগঞ্জে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

হবিগঞ্জ প্রতিনিধি : ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম), হিউমেন হলার, ইমা এবং শ্যালো ইঞ্জিনচালিত নসিমন-করিমন চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দিয়েছে হবিগঞ্জ বাস মালিক সমিতি এবং মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘট দাবি আদায় না হওয়া পর্যন্ত হবিগঞ্জ-সিলেটসহ আঞ্চলিক সড়কগুলোতে এ দুই সমিতির আওতাধীন বাস এবং মিনিবাসগুলো বন্ধ থাকবে।

জানা যায়, উচ্চ আদালতের আদেশ অমান্য করে চলাচল অবৈধ গাড়ি চলাচলের ফলে অর্থনৈতিকভাবে লোকসানের মুখে পড়ছেন বৈধ গাড়ির চালক ও মালিকরা। তাই অনুমতিহীন অবৈধ যানবাহনগুলো বন্ধের দাবিতেই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

এব্যাপারে হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, হবিগঞ্জ-সিলেট ও আঞ্চলিক সড়কগুলোতে প্রতিদিন আমাদের সমিতির ২৭৮ বাস চলাচল করে। একদিনে তারা যাত্রী পরিবহন করে থাকেন ২০ হাজারেরও বেশি। ধর্মঘট চলতে থাকলে মালিক-শ্রমিকরা দিনে দুই কোটি টাকা লোকসান গুণবেন। তারপরও অনুমতিহীন অবৈধ গাড়ি বন্ধ হওয়ার পূর্ব পর্যন্ত এ ধর্মঘট প্রত্যাহার করা হবে না।

অগ্রীম টিকিট বিক্রিত থাকার কারণে দু’দিন ঢাকা-হবিগঞ্জ রুটের বাসগুলো চলবে। এরপর থেকে তারাও ধর্মঘটে যোগ দেবেন বলেও জানান তিনি।

0Shares





Related News

Comments are Closed