Main Menu
শিরোনাম
কমলগঞ্জে গ্রেপ্তার আতংকে ঘরে ঘরে ঝুলছে তালা         সিলেট শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রমা বিজয় সরকার         সিলেটে একদিনে আরো ৩৬ জনের করোনা শনাক্ত         সিলেটে মাস্ক না পরায় ১০৭ জনকে জরিমানা         গোলাপগঞ্জে বিজ্ঞান মেলার উদ্বোধন         ডিসেম্বরেই চালু হচ্ছে তাহিরপুর সীমান্তের বর্ডার হাট         রাজনগরে গ্রামবাসীর ওপর হামলা-মামলার অভিযোগ         সিলেট জেলা যুবদল নেতা বাপ্পি গ্রেফতার         ধর্মীয় নেতাদের নিয়ে এফআইভিডিবি’র কর্মশালা         রমণকন্যার বৃক্ষরোপণ কর্মসূচী সমাপ্ত         সিলেটে আরো ৩৪ জন করোনায় আক্রান্ত , সুস্থ ৩৩         ওসমানীনগরে তরুণীর আত্মহত্যা        

এমসি কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও পরিবারের মানববন্ধন

বৈশাখী নিউজ ডেস্ক: সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে বর্বরোচিত গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবার। ‘শিক্ষাঙ্গন হোক সব সময় সবার জন্য নিরাপদ’ এই স্লোগানে শুক্রবার বিকাল ৪টায় ছাত্রাবাসের মুল ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এই ঘটনায় সম্পৃক্ত সকলের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। পাশাপাশি প্রতিটি শিক্ষাঙ্গন সকলের জন্য নিরাপদ ও বিশ্বস্তের-প্রশান্তির জায়গায় গড়ে উঠুক। যেখানে কোন রাহাজানি, ন্যাক্কারজনক ও বর্বরোচিত কোন ঘটনা ঘটবে না। সব মানুষের জন্য শিক্ষাঙ্গন হবে নিরাপদ।

তারা বলেন, এ ধরনের ঘটনা বাংলাদেশে নতুন নয় এবং কোন ঘটনারই উপযুক্ত বিচার না হওয়ায় ধর্ষনসহ নারী নির্যাতনের ঘটনা মহামারীর মত বৃদ্ধি পাচ্ছে। এধরনের ঘটনার দ্রত বিচার সম্পন্ন করে দোষীদের শাস্তি নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

প্রাক্তন শিক্ষার্থী ও পরিবারের মানববন্ধনে সাবেক শিক্ষার্থীরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে উপস্থিত হন। এসময় উপস্থিত ছিলেন, মদন মোহন কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ, এমসি কলেজের ৪র্থ ব্লকের প্রাক্তণ ছাত্রাধিনায়ক নাজমুল হক, ইছরাব আলী হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাব উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, অধ্যাপক প্রতিভা রাণী দাশ, অ্যাডভোকেট আজমল আলী, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, অধ্যাপক মো. আব্দুল জলিল, অধ্যাপক মহিতোষ তালুকদার, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ অর্ধেন্দু কুমার দাশ, অধ্যাপক আমিনূল ইসলাম, বøু-বার্ড স্কুল এন্ড কলেজের সহকারি অধ্যাপক মুজিবুর রহমান, মাধব রায়, প্রভাষক রোকসানা বেগম তুলি, সুশান্ত রঞ্জন রায়, মাধবী চক্রবর্তী, ছাতক সরকারি কলেজের প্রভাষক বজলুল আলিম বিদ্রোহী আবীর, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, নারী নেত্রী ইন্দ্রানী সেন, মিশুক দেবনাথ, বেবি রায়, ফাহমিদা এলাহী বৃষ্টি, গণসঙ্গীত শিল্পী ও অভিনেতা রতন দেব, স্কলারস হোম স্কুল এন্ড কলেজের অধ্যাপক সাইফা আক্তার শিপন, প্রধান শিক্ষক প্রদীপ কুমার দাশ প্রমুখ।

মানববন্ধন থেকে দাবি জানানো হয়, এই ধরণের মামলাগুলো দ্রত আইনের আওতায় এনে দ্রুত সময়ের মধ্যে সমাধান ও অপরাধীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। তা না হলে সমাজে এরকম ঘটনা আরও বৃদ্ধি পাবে বলে আশঙ্কা ব্যক্ত করেন বক্তারা।

0Shares





Related News

Comments are Closed