Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৫৩১, মৃত্যু ২১৬         মাধবপুরে মহাসড়কে ত্রিমুখী সংর্ঘষে নিহত ১         সিলেটের দুই ল্যাবে ৩১ জনের করোনা শনাক্ত         করোনায় মৃতদের লাশ দাফন করছে প্রতিশ্রুতি দাফন টীম         বিশ্বনাথে করোনায় ব্যবসায়ীর মৃত্যু         সিলাম হাজীপুরে মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন         সিলেটের দুই ল্যাবে ১৯ জনের করোনা শনাক্ত         বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২        

একটি গর্তের কারণে দীর্ঘ যানজট, চরম দূর্ভোগ

ছাতক প্রতিনিধি: ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্টে একটি বড় গর্তে একটি মালবাহী ট্রাক দেবে গিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়কে ৫ ঘন্টা যানচলাচল বন্ধ ছিল। এতে দু’পাশে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। চরম দূর্ভোগে পড়েন দূরপাল্লার যাত্রীবাহী বাস, মালামালবাহী অসংখ্য ট্রাক ও রোগিবাহী অ্যাম্বুলেন্স। হাজারো যাত্রী পথে পথে দূর্ভোগ ও ভোগান্তির শিকার হয়েছেন।

জানা যায়, মঙ্গলবার ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত সিলেট-সুনামগঞ্জ সড়কে ছাতক উপজেলাধীন গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট এলাকায় বড় একটি সৃষ্ট গর্তে রাজশাহীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে সুনামগঞ্জগামী একটি মালবাহী ট্রাক এখানে অতিক্রম করার সময় দেবে যায়। গর্তের মিনি পুকুরে দেবে যাওয়া ২টি ট্রাক বালু বোঝাই ছিল। এর পর সিলেট-সুনামগঞ্জ সড়কে সব ধরণের যানচলাচল বন্ধ হয়ে পড়ে। সড়কের দু’পাশে আটকা পড়ে দূরপাল্লার যাত্রীবাহী বাস, মালামালবাহী অসংখ্য ট্রাক ও রোগিবাহী অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন যানবাহন। প্রায় ১০ কিলোমিটার সড়কে দীর্ঘযানজটের সৃষ্টি হয় মাত্র একটি গর্তের কারণে। এ খবর পেয়ে গোবিন্দগঞ্জ ট্রাফিক পুলিশের টিআই নুর আলমের নেতৃতে একদল পুলিশ, হাইওয়ে পুলিশের ইনচার্জ আমির উদ্দিন ঘটনাস্থলে পৌঁছে যানজট নিরসনে কাজ শুরু করেন।

পরে হাইওয়ে পুলিশের ইনচার্জ আমির উদ্দিন ফোন করে সিলেট থেকে রেক্রার এনে দেবে যাওয়া ট্রাকগুলো অপসারণ করা হলে সকাল ৮টায় সড়কে যানজট মুক্ত হয়।

এ ব্যাপারে গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখলাকুর রহমান বলেন, সড়কের উন্নয়ন কাজের নামে ঠিকাদারী প্রতিষ্ঠান চরম গাফিলতিকে দায়ী করেন তিনি। নিয়মনীতি তোয়াক্কা না করে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে ধীর গতিতে করছে সড়কের আরসিসিসহ উন্নয়ন কাজ। গোবিন্দগঞ্জ পয়েন্টে সৃষ্ট গর্তে যানচলাচলের অনুপযোগি সড়কের কিছু অংশের এমন দশার কারণে দূর্ঘটনাসহ গুরুত্বপূর্ণ সড়কটিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তিনি এ গর্তসহ সড়কের যাবতীয় কাজ টেকসই করার জন্য সংশ্লিষ্টদের নজরদারী বাড়ানোর জোর দাবী করেন।

0Shares





Related News

Comments are Closed