Main Menu

জৈন্তাপুরে বিজিবির উপর চোরাকারবারীদের হামলা

জৈন্তাপুর প্রতিনিধি : সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের ডিবির হাওর সীমান্তের ঘিলাতৈল এলাকায় বিজিবি‘র টহল দলের উপর গরু চোরাকারবারী কর্তৃক হামলার ঘটনা ঘটেছে।

১৩ সেপ্টেম্বর রোববার সকাল ১০টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার ভোর রাতে ভারত থেকে অবৈধ পথে চোরাকারবারীরা ভারতীয় মহিষ নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। গোপন সংবাদ পেয়ে জৈন্তাপুর সীমান্ত ফাড়িঁর বিজিবি‘র ৫ জন সদস্য ঘিলাতৈল এলাকায় টহল কাজ শুরু করেন। এ সময় অভিযান চালিয়ে ৫টি ভারতীয় মহিষ আটক করা হয়। তখন স্থানীয় গ্রামের লোকজন এবং চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে বিজিবি‘র টহল দলের উপর হামলা করে মহিষ গুলো ছিনিয়ে নেয়।

এক পর্যায়ে আরো ৮জন বিজিবি সদস্য টহল কাজে যোগ দেন। ঘটনার খবর পেয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসিন আলী ও ওসি (তদন্ত) ওমর ফারুক একদল পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে ছুটে যান। বিজিবি দুইটি টহল দল যৌথ ভাবে অভিযান চালিয়ে ৫টি মহিষ উদ্ধার করে। স্থানীয় জনপ্রতিনিধি‘র নিকট উদ্ধার হওয়া ৫টি মহিষ জিম্মার রাখা হয়েছ।

এই ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় সরকারী কাজে বাধাঁ দেওয়ার অভিযোগ করে বিজিবি‘র পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে। বিজিবির নায়েক সুবেদার শাহাব উদ্দিন বাদি হয়ে মামলা দায়ের করেছেন।

জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) মহসিন আলী এই ঘটনায় মামলা দায়ের করার কথা স্বীকার করেছেন। ঘটনার সাথে জড়িত ১৬ জন হামলাকারীকে চিহ্নিত করা হয়েছে বলে জানান তিনি।

সিলেট-১৯ বিজিবি‘র অধিনায়ক লে: কর্নেল মো: রফিকুল ইসলাম (পি এস সি) জানান, ভারত থেকে অবৈধ ভাবে বাংলাদেশ মহিষ প্রবেশ কালে জৈন্তাপুর সীমান্ত ফাড়িঁর বিজিবি‘র টহল দল ঘিলাতৈল এলাকায় অভিযান পরিচালনা করে। এই সময়ে ঘিলাতৈল গ্রামের স্থানীয় লোকজন ও গরু চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে বিজিবি‘র উপর হামলা চালিয়ে আটক ভারতীয় মহিষগুলো ছিনিয়ে নেয়। পরবর্তীতে বিজিবি অভিযান চালিয়ে ছিনিয়ে নেওয়া ৫টি মহিষ উদ্বার করে। এই ঘটনায় জৈন্তাপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। উদ্ধার হওয়ার ৫টি মহিষ স্থানীয় জনপ্রতিনিধি‘র জিম্মায় রাখা হয়েয়ে।

0Shares





Related News

Comments are Closed