Main Menu
শিরোনাম
সিলেটের দুই ল্যাবে আরো ১৬৪ জনের করোনা শনাক্ত         জকিগঞ্জে বিয়ের প্রলোভনে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ২         রাজনগরে সড়কে প্রাণ গেল ছাত্রলীগ নেতার         বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট শুরু         বিশ্বনাথে এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা         শাবির ল্যাবে আরো ২২ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে এক বৃদ্ধের মৃত্যু নিয়ে ধুম্রজাল         জৈন্তাপুরে ভারতীয় পাতার বিড়িসহ গ্রেফতার ১         গোয়াইনঘাটে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন         শ্রীমঙ্গলে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা!         সিলেট এমসি কলেজের ছাত্রী পপির আত্মহত্যা         ধর্ষণ মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে        

করোনা মহামারি প্রতিবছর আসবে না: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি রূপ নিয়েছে করোনাভাইরাস। আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এমন পরিস্থিতির মাঝেই সুখবর দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। জানাল, সারা বিশ্বে করোনা ভয়াবহ হয়ে উঠলেও ইনফ্লুয়েঞ্জার মতো প্রতিবছর নির্দিষ্ট ঋতুতে আর হাজির হবে না এই মারণভাইরাস। ব্যাপক আকার ধারণ করার পর ধীরে ধীরে কমে যাবে এই ভাইরাসের প্রদুর্ভাব।

এ ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখপাত্র ড. মার্গারেট হ্যারিস জেনেভায় এক ভার্চুয়াল ব্রিফিংয়ে বলেন, করোনা কোনো সিজনাল ভাইরাস নয়। কিংবা এটি বারবার ফিরে আসবে এমনটাও নয়। মানুষজন এখনো মৌসুম নিয়ে ভাবছে। আমাদের সবার মাথায় ঢোকানো দরকার যে এটি একটি নতুন ভাইরাস এবং সে ভিন্ন রকম আচরণ করছে। তিনি বলেন, এই ভাইরাসটি সব ধরনের আবহাওয়ায় আক্রমণ করতে পারে।

করোনার ঢেউ নিয়ে তিনি বলেন, আমরা এখন প্রথম ঢেউয়ে আছি। বিশাল একটা ঢেউ হতে চলেছে। এটি কিছুটা ওপর-নিচ ওঠানামা করবে। তবে সেরা বিষয়টা হচ্ছে, একবার সমান হলে এটি পায়ের নিচে গড়াগড়ি খাবে। তিনি আসলে বোঝাতে চেয়েছেন, ব্যাপক প্রকোপ বৃদ্ধি পাবে। এরপর ধীরে ধীরে কমে যাবে।

সূত্র: এএ।

0Shares





Related News

Comments are Closed