Main Menu
শিরোনাম
সিলেটে দুই ল্যাবে আরো ৮৫ জনের করোনা শনাক্ত         সুনামগঞ্জে করোনায় আক্রান্ত ব্যবসায়ীর মৃত্যু         শাবির ল্যাবে আরও ৪৬ জনের করোনা শনাক্ত         নবীগঞ্জে দুলাভাই-শ্যালিকার পরকীয়ার বলী হলেন মা         শায়েস্তাগঞ্জে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত ১         জাফলংয়ে আসা পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে প্রশাসন         বিশ্বনাথে দুই ছেলের হামলায় পিতা আহত         ধর্মপাশায় নৌকা ডুবে মা-ছেলেসহ ৩জনের মৃত্যু         ছাতকে বিদ্যুৎস্পৃষ্টে মাদ্রাসা ছাত্রের মৃত্যু         দলই চা বাগান খুলে দেয়ার দাবিতে মানববন্ধন         পল্লী বিদ্যুতের লোডশেডিং ও ভুতুড়ে বিল বন্ধের দাবি         গোয়াইনঘাটে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আটক ৭        

কলমাকান্দায় রুসু ব্রিজের মাটি ধসে দুর্ভোগে জনজীবন

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধিঃ নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলায় পাচগাঁও (এলজিইডি) সড়কের নলাপাড়ার রুসু ব্রিজের এপ্রোচ সংযোগ সড়কের মাটি ধসে বিচ্ছিন্ন হয়ে গেছে যান চলাচল। এর ফলে ভারী যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে নারী, শিশু ও বৃদ্ধসহ চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার মানুষ।

মঙ্গলবার (৩০ জুন) বিকালে সরেজমিন ঘুরে দেখা গেছে গত কয়েক দিনে অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে পাহাড়ী ঢলে উপজেলার সীমান্তবর্তী পাচগাঁও সড়কের নলাপাড়ার রসু নামক স্থানে রুসু ব্রিজের দু’পাশের এপ্রোচ সংযোগ সড়কটি মাটি ধসে বিচ্ছিন্ন হয়ে যায়।
এতে করে ভারী যান চলাচল বন্ধ হয়ে যায়। শুধু তাই নয় বাইসাইকেল, মোটরসাইকেল, রিক্সা-ভেন চলার ক্ষেত্রেও খুবই বিপদজ্জনক হয়ে উঠেছে। এভাবে চলতে থাকলে এই বৃষ্টির দিনে ব্রিজের গোড়ায় মাটি সড়ে যাবে। আর তখন পায়ে হেঁটে চলাটাও বিপদজনক হয়ে উঠবে। যাতায়াতে চরম পর্যায়ে চলে যাবে। অসুবিধার সম্মুখীন হয়ে পড়েন জনসাধারণ। প্রতি বছর বর্ষায় ওই এপ্রোচ সংযোগ সড়কের মাটি ধসে পড়ে।

জরুরি ভিত্তিতে এপ্রোচ সংযোগ সড়কের দ্রুত মাটি ভরাট করে জনদুর্ভোগ লাঘবের জন্য জনপ্রতিনিধিসহ উপজেলা প্রশাসনের নিকট দাবি জানিয়েছেন ইউনিয়নবাসী।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. আফসার উদ্দিন বলেন, জানান এপ্রোচ সংযোগ সড়কের মাটি যাতে আর ধসে না পড়ে ইতিমধ্যেই টেকসই কাজের জন্য দরপত্র আহ্বান করা হয়েছে।

0Shares





Related News

Comments are Closed