Main Menu
শিরোনাম
মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী         সিলেটে একদিনে আরো ৫১ জন শনাক্ত, সুস্থ ৪৬         বালাগঞ্জে পাশবিকতার অভিযোগে প্রবাসী আটক         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৫৩১, মৃত্যু ২১৬         মাধবপুরে মহাসড়কে ত্রিমুখী সংর্ঘষে নিহত ১         সিলেটের দুই ল্যাবে ৩১ জনের করোনা শনাক্ত         করোনায় মৃতদের লাশ দাফন করছে প্রতিশ্রুতি দাফন টীম         বিশ্বনাথে করোনায় ব্যবসায়ীর মৃত্যু         সিলাম হাজীপুরে মসজিদ নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন         সিলেটের দুই ল্যাবে ১৯ জনের করোনা শনাক্ত         বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল        

সিলেটে একদিনে ১১২ জনের করোনা শনাক্ত

বৈশাখি নিউজ ২৪ ডটকম: সিলেট জেলায় নতুন করে আরও ১১২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (২৯ জুন) ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৫, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩২ জন এবং ঢাকার ল্যাবে আরও ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় জানান, সোমবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ২৫ জন, বিয়ানীবাজার উপজেলার দুজন, বালাগঞ্জ উপজেলার তিনজন, বিশ্বনাথ উপজেলার তিনজন, কানাইঘাট উপজেলার দুজন, ফেঞ্চুগঞ্জ উপজেলার দুজন, গোয়াইনঘাট উপজেলার দুজন, কোম্পানীগঞ্জ উপজেলার একজন, গোলাপগঞ্জ উপজেলার দুজন, দক্ষিণ সুরমার একজন।

এছাড়াও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি মৌলভীবাজারের রাজনগরের একজন, হবিগঞ্জের নবীগঞ্জের একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানান তিনি।

এদিকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এরমধ্যে সিলেটের ৩২ জন আর সুনামগঞ্জের ১৩ জন বলে জানা গেছে।

এছাড়া একইদিন ঢাকার ল্যাব থেকে নমুনা পরীক্ষায় সিলেটের আরও ৩৫ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে নমুনা পরীক্ষায় তাঁরা শনাক্ত হন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঢাকার ল্যাবে সিলেট বিভাগের ২০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়।

তিনি আরও জানান, গত ১৬ জুন তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। ২৯ জুন তাঁদের ফল আসে।

সবশেষ সোমবার সিলেটের ১১২ জন, হবিগঞ্জের ৩৯ আর সুনামগঞ্জের ১৩ জন নিয়ে সিলেট বিভাগ করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৪৫৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৪৬০, সুনামগঞ্জে ৯৮৫, হবিগঞ্জে ৫৯৩ এবং মৌলভীবাজারে ৪১৯ জন।

এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ১৪২, সুনামগঞ্জে ৯২, হবিগঞ্জে ৬৪ এবং মৌলভীবাজারে ৬ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ১৬৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩৯৩, সুনামগঞ্জে ৩৯৫, হবিগঞ্জে ১৯১ মৌলভীবাজারে ১৮৬ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ (সোমবার) পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৭৩ জন। এরমধ্যে সিলেটে ৫৭, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে ছয়জন এবং হবিগঞ্জে ছয়জন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

0Shares





Related News

Comments are Closed