Main Menu

স্বাস্থ্যবিধি মেনে ঈদ পালনের আহ্বান সিসিকের

বৈশাখী নিউজ ডেস্ক: একমাস পবিত্র মাহে রমজানের সিয়াম সাধণার পর এসেছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান ঈদ-উল ফিতর।সিলেটবাসি তথা বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী প্রবাসিরা সহ জাতি ধর্ম নির্বিশেষে সকল শ্রেনী পেশার মানুষের প্রতি ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ।

বিশ্ব স্বাস্থ্য মহামারি কোভিড-১৯, করোনা ভাইরাসের কারণে পরিবর্তিত পরিস্থিতিতে সিলেটবাসিকে নিজ নিজ ঘরে নিরাপদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ পালনের আহবান জানান সিসিক মেয়র। ঈদ উদযাপনে কঠোরভাবে সরকার নিদের্শিত স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে অনুরোধ জানান তিনি।

সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও সরকারের যুগ্ম-সচিব বিধায়ক রায় চৌধুরী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পবিত্র ঈদ-উল-ফিতরের ঈদ জামাত নিকটস্থ মসজিদে স্বাস্থ্যবিধি মেনে আদায় করতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলা, মাস্ক ও গ্লাভস পরা, নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধোয়া, জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে পরামর্শ দেন তিনি।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে ব্যক্তিগত সচেতনতা বাড়ানো, ঈদ জামাত শেষে পরস্পরে কোলাকুলি না করার পরামর্শ দেন। বিশেষ করে ঈদের সময় শিশুদের বাইরে যেতে না দেয়া, আত্মিয় স্বজনের বাসা-বাড়িতে বেড়াতে না যাওয়ার অনুরোধ করেন। জরুরী প্রয়োজন হলে কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণের করতেও আহবান জানান তিনি।

0Shares





Related News

Comments are Closed