Main Menu

করোনায় ভারতে মৃত বেড়ে ১০, আক্রান্ত ৫১১

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে করোনায় মৃত্যু হয়েছে আরও একজনের। মৃতের সংখ্যা বেড়ে হল ১০ জন। মরণ ভাইরাসের শিকার হয়ে মহারাষ্ট্রের মুম্বাইতে মৃত্যু হল ৬৫ বছর বয়সী এক বৃদ্ধার। জানা গিয়েছে, ১৫ মার্চ তিনি আরব থেকে ফিরেছিলেন।

আরব থেকে ফিরে আমেদাবাদ গিয়েছিলেন বলেও খবর। এরপরই অসুস্থ হয়ে পড়েন। মুম্বাইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন। আজ সেখানেই তার মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, ভারতে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৫০০ পেরিয়ে গিয়েছে। আক্রান্ত ৫১১ জন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ভারতে তৃতীয় পর্যায়ের সংক্রমণ (সামাজিক সংক্রমণ) রুখতে কঠোর প্রশাসন।

করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই ২৩ মার্চ বিকেল ৪টে থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত জনতা কার্ফু ঘোষণা করেছে কেন্দ্র। কলকাতা, দিল্লি, মুম্বাই, বেঙ্গালুরু সহ দেশের ৮০টি জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে মঙ্গলবার করোনাতঙ্কে দিল্লির শাহিনবাগের জমায়েত তোলা হয়েছে। এছাড়া করোনাতঙ্কে স্থগিত করা হল রাজ্যসভার নির্বাচন।

শুনসান কলকাতা। করোনা সংক্রমণ মোকাবিলায় জারি লকডাউন। বন্ধ ট্রেন ও গণপরিবহণ। আজ মধ্যরাত থেকে আন্তর্জাতিক ও আন্তর্দেশীয় সব উড়ান চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

লকডাউন ভাঙলেই কড়া শাস্তির সম্মুখীন হতে হবে। পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, লকডাউনের নির্দেশিকা না মানলে আইন মোতাবেক পদক্ষেপ গ্রহণ করা হবে। নির্দেশ অমান্য করলেই হাজার টাকা জরিমানা বা ৬ মাসের কারাবাসের শাস্তি হবে, এমনটাই জানিয়েছে কেন্দ্র। ভারতীয় দণ্ডবিধির ১৮৮ নম্বর ধারায় এই শাস্তি বলবৎ হবে।

0Shares





Related News

Comments are Closed