Main Menu

শাল্লায় লোহার নেট ছাড়াই আরসিসি রাস্তা নির্মান

বৈশাখী নিউজ ডেস্ক: সুনামগঞ্জের শাল্লায় আরসিসি রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলেছেন উপজেলার ৪নং শাল্লা ইউনিয়নের ইয়ারাবাদ-কান্দিগাঁও গ্রাম এলাকার সচেতন মহল।

তারা বলছেন নির্মাণ কাজের ঠিকাদারের লোকজন আরসিসি রাস্তা ঢালাইয়ে রড বা লোহার নেট দেয়নি। সম্পূর্ণ রাস্তার কাজে লোহার নেট ধরা থাকলেও কেন ঢালাইয়ের নিচে লোহার নেট দেয়া হচ্ছে না, অনুসন্ধানে বেরিয়ে আসে আসল রহস্য।

রোববার (১ মার্চ) কান্দখলা হতে কান্দিগাঁও পর্যন্ত রাস্তা নির্মাণ কাজের সাইটে গেলে দেখা যায় এলাকার লোকজন ঠিকাদারের কাজ বন্ধ করে দিয়েছেন। তার কারন জানতে চাইলে কান্দিগাঁও গ্রামের মো. আবদুল মজিদ বলেন, ঠিকাদারের লোকজন রাস্তার কাজ করছে না। তারা ডাকাতি করছে। দেখেন, এ রাস্তার কাজ কি ধরণের মালামাল দিয়ে করা হচ্ছে। তাছাড়া ঠিকাদারের লোকজন ঢালাইয়ের নিচে লোহার রড কিংবা লোহার নেটও দিচ্ছে না। তারা এমনিতেই ধুলা-ময়লা মেশানো বালি-পাথর মিশিয়ে দায়সারা ভাবে রাস্তা ঢালাই করছে। তাই আমরা কাজ বন্ধ করতে বলেছি। ওই সময় উপস্থিত আরো লোকজন জানান এ রাস্তার কাজ বেশ কতদিন ধরেই চলছে। এখানে ইঞ্জিনিয়ার অফিসের কোনো লোককে আসতে দেখিনি।

উক্ত রাস্তা নির্মাণ কাজের সাইটে ঠিকাদারের লোক মিজানুর রহমান শিকার করে বলেন, আমরা এই স্লাবের ঢালাইয়ের নিচে লোহার নেট দিইনি। সে আরো জানায় এলজিইডি অফিসের উপ-সহকারি প্রকৌশলী মো. নুরুজ্জামান নাকি রাস্তার কাজে লোহার রড বা নেট দিতে নিষেধ করেছেন।

এব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সিহাব এন্টারপ্রাইজের পরিচালকের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমি সাইটে ছিলাম না। তাই জানি না কাজে কি হয়েছে। তবে আমার লোকজন আমাকে জানিয়ে এলজিইডি অফিসের উপ-সহকারি প্রকৌশলী নাকি লোহার নেট সরিয়ে ফেলেছে।

এবিষয়ে শাল্লা এলজিইডি’র উপ-সহকারি প্রকৌশলী মো. নুরুজ্জামানের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, আমি জানতে পেরে ঠিকাদারের কাজ বন্ধ করে দিয়েছি। তবে এই স্লাবের স্থানটি উচু হয়েছিল, তাই নেট দিতে নিষেধ করেছি। তিনি আরো বলেন, নেট ছাড়া অনেক কাজই হচ্ছে। তাতে কি হয়েছে। এসময় তিনি আরো বলেন বিষয়টি পত্রিকায় লিখা ঠিক হবে না।

Share





Related News

Comments are Closed