Main Menu

ওসমানীতে ২১৫ কার্টন সিগারেট জব্দ, আটক ১

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমানের বিজি-৬০১ ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে ২১৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এসময় দুবাই ফেরত এক যাত্রীকেও আটক করা হয়েছে।

সোমবার বেলা ১টার দিকে যাত্রীর লাগেজে তল্লাশি করে ‘মন্ড’ এবং ইজি ব্রান্ডের এসব সিগারেট উদ্ধার করা হয়। জব্দকৃত সিগারেটের মূল্য প্রায় সাড়ে ৭ লাখ টাকা। এতে ৪৩ হাজার শলাকা সিগারেট রয়েছে।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেট-এর কমিশনার ডা. গোলাম মো. মুনীর জানান, ‘বাংলাদেশ এয়ারলাইন্স এর অভ্যন্তরীণ ফ্লাইট নং বিজি-৬০১ সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে দুপুর ১টায় অবতরণ করে। পরে জামশেদ সিকদার নামের এক যাত্রীর লাগেজ স্ক্যানিংয়ের সময় সিগারেটগুলো ধরা পড়ে।’

আটক জামশেদ চট্টগ্রাম জেলার রাউজান চিত্তপাড়ার সুলতনাপুরের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা। তার পাসপোর্ট নং বিকে-০৩৮১৭৯৮। জিজ্ঞাসাবাদে জামসেদ জানান, ‘তিনি সিলেটের উমরপুরের জনৈক নুরজামানকে সিগারেটগুলো পৌঁছে দেওয়ার জন্য নিয়ে এসেছিলেন।’

এই সিগারেটগুলো আনার জন্য সরাসরি ফ্লাইটে না এসে ঢাকা থেকে অভ্যন্তরীণ ফ্লাইট যোগে তিনি সিলেট আসেন। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় বিমানবন্দর কাস্টমস বিভাগ।

Share





Related News

Comments are Closed