Main Menu
শিরোনাম
সিলেটে বিষপানে যুবতীর মৃত্যু         করোনায় মারা গেলেন সিকৃবির প্রফেসর ড. মাহফুজুল হক         বিশ্বনাথে কৃষকদের মধ্যে ধানের বীজ ও সার বিতরণ         গোলাপগঞ্জে পিকআপ ভ্যানের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু         জাদুকাটার বালু মহাল ইজারা প্রদানের দাবীতে মানববন্ধন         সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ১৩৯         বিশ্বনাথে সিএনজি চালক-যাত্রীর মধ্যে সংঘর্ষ, আহত ৬         ট্যাকেরঘাট স্কুলের পুর্নমিলনী রেজিষ্ট্রেশন শুরু         কমলগঞ্জে নবনির্মিত দু’টি শহীদ মিনারের উদ্বোধন         ছাতকে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত         সুনামগঞ্জে ঝড়ে রাস্তায় ভেঙে পড়ল বিদ্যুতের ১১টি খুটি         বিশ্বনাথে মাছের সাথে এ কেমন শত্রুতা!        

সিলেটে প্রতিদিন তালাকপ্রাপ্ত হচ্ছেন ১০-১৫ নারী

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেট সিটি করপোরেশন এলাকায় প্রতিদিন ১০ থেকে ১৫ জন নারী তালাকপ্রাপ্ত হচ্ছেন। আমার কাছে প্রতিদিনই আসে এ সকল তালাকের নোটিশ। গত মাসে তিনি প্রায় দুই শতাধিক তালাকের নোটিশ পেয়েছেন। যা একটি সামাজিক ব্যাধিতে রূপান্তরিত হচ্ছে। তাই ওই ব্যাধি দূর করতে সকলেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তাছাড়া এসকল ক্ষেত্রে মানবাধিকার সংগঠনগুলোর গুরুত্ব অপরিসীম।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে ৭১ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি) সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র এ কথাগুলো বলেন।

আরিফুল হক বলেন, বর্তমান সমাজে পদে পদে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। প্রতিদিনই কোন না কোন স্থানে নির্যাতিত হচ্ছেন নারী বা শিশুরা। তাই এ সকল কিছু প্রতিরোধে নিজ পরিবার থেকেই উদ্যোগ নিতে হবে। যেখানেই মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে সেখানেই প্রতিরোধ আর প্রতিবাদ করতে হবে। তাহলে সমাজে ফিরে আসবে শান্তি আর শৃঙ্খলা।

আলোচনা সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট বিভাগীয় গভর্নর ও জেলা সভাপতি ড. আর. কে ধরের সভাপতিত্বে ও বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক রুবেল আহমদ মাসুমের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, শাবিপ্রবির সমাজ কল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক তাহমিনা ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মো. শের-ই-আলম, বাংলাদেশ মানবাধিকার কমিশন সদর দপ্তরের বিশেষ প্রতিনিধি ফারুক আহমদ শিমুল, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট বিভাগীয় আঞ্চলিক সমন্বয়কারী ও সিলেট মহানগরের সভাপতি মো. আব্দুল মন্নান, ইউএসএ সভাপতি শরিফ আহমদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলার সহ-সভাপতি ও জকিগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান সাজেদা রওশন শ্যামলী সহ প্রমুখ।

এ ছাড়াও বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেটের র‌্যালি ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, বিশ্বনাথ, ওসমানীনগর, সদর, কোম্পানীগঞ্জ, দক্ষিণ সুরমা, বিয়ানীবাজার উপজেলার নেতৃবৃন্দ।

0Shares





Related News

Comments are Closed