Main Menu
শিরোনাম
বড়লেখায় ৭ প্রার্থীর মনোনয়ন দাখিল         বিশ্বনাথে ইউপি নির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন দাখিল         ওসমানীর ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত         শাবির ল্যাবে আরো ১৩ জনের করোনা শনাক্ত         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ১২,৪২৩, মৃত্যু ২১২         ঘূর্ণিঝড়ে জকিগঞ্জের ৬ গ্রামের ২৫টি ঘর বিধ্বস্ত         মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু         জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচন ১০ অক্টোবর         কমলগঞ্জে ৩টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা         জগন্নাথপুরে স্বামীর দায়ের কোপে স্ত্রীর মৃত্যু         ছাতকে নৌযানে চাঁদাবাজ মুক্ত রাখতে মাইকিং         সিলেট বিভাগে আরো ৪৮ জনের করোনা শনাক্ত        

শাবির হল খোলা রাখতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শাবিপ্রবি প্রতিনিধি : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনকে কেন্দ্র করে শীতকালীন ছুটির মধ্যে আবাসিক হলগুলো বন্ধ রাখার সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধনে প্রক্টরিয়াল বডির বাধার পর আজ দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরবর্তীতে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের ইউনিভার্সিটি সেন্টার, একাডেমিক ভবন ‘ই’ এবং একাডেমিক ভবন ‘সি’ ঘুরে উপাচার্য ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এসময় বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, ‘গতকাল বুধবার শিক্ষার্থীদের যে মানববন্ধন ছিল, তা একটি যৌক্তিক দাবি ছিল। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে মানবন্ধনে বাধা দেয়া ছিল লজ্জার, আমাদের জানা মতে কোনো বিশ্ববিদ্যালয়ে মানববন্ধনের মতো এমন নিরীহ কার্যক্রমে বাধা দেয়া হয় না। কিন্তু প্রশাসনের অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য তারা এমন কার্যক্রমে বাধা দেয়।’

তারা আরও বলেন, বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়ই কনভোকেশনের সময় হল বন্ধ করে দেয় না। কিন্তু আমাদের বিশ্ববিদ্যালয় ঈদের ছুটি, পূজার ছুটি অমুক-তমুক ছুটির উপর ভিত্তি করে প্রশাসন সুযোগ পেলেই আবাসিক হল বন্ধ রাখে। অনেক শিক্ষার্থীরাই বিসিএস, চাকরির পরীক্ষা ও টিউশনসহ বিভিন্ন কাজের জন্য হলে থাকতে চায়। আমরা সবাই এ সিদ্ধান্তের প্রতিবাদ জানাই।

0Shares





Related News

Comments are Closed