Main Menu
শিরোনাম
শাবির ল্যাবে আরও ৭৯ জনের করোনা শনাক্ত         ওসমানীনগরে বাস চাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত         ছাতকে অ্যাম্বুলেন্সের ধাক্কায় অটোরিক্সা খাদে, নিহত ১         বিশ্বনাথে দেড় বছরের শিশু পানিতে ডুবে মৃত্যু         সিলেটে আমদানি নিষিদ্ধ ভারতীয় ঔষধসহ গ্রেপ্তার ১         বিশ্বনাথে দেড় মাসে ২ হত্যা ১ গণধর্ষণ ৫ আত্মহত্যা         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৯০৫০, মৃত্যু ১৬১         সিলেটে বাস চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু         সিলেট-ঢাকা মহাসড়কের কাজ দ্রত শুরুর তাগিদ         সিলেটে করোনায় আক্রান্ত বেড়ে ৮৯১৭, মৃত্যু ১৫৭         কানাইঘাটে একসাথে তিন সন্তান প্রসব         জকিগঞ্জে গৃহবধুর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক        

যেভাবে কাটছে কাশ্মীরবাসীর ঈদ আনন্দ

আন্তর্জাতিক ডেস্ক : থমথমে জম্মু ও কাশ্মীর। দ্বিতীয় দফায় কারফিউ জারি হওয়ার সেখানকার পথঘাট নির্জন। এমন পরিস্থিতিতির মধ্যেই সোমবার (১২ আগস্ট) পালিত হচ্ছে ঈদুল আজহা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় শ্রীনগরের বেশিরভাগ মসজিদে ঈদের নামাজ আয়োজনের অনুমতি দেয়া হয়নি। এর আগে রবিবার (১১ আগস্ট) শ্রীনগরে আবার কারফিউ জারি হয়।

জম্মু ও কাশ্মীরের আশপাশের ছোট মসজিদগুলোতে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। সরকারের পক্ষ থেকে সংবাদমাধ্যমে ঈদের নামাজের ছবিও পাঠানো হয়েছে।

জম্মু ও কাশ্মীরে দায়িত্বরত সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ও মেহবুবা মুফতিসহ বেশ কয়েকজন রাজনীতিবিদ, যারা গত সপ্তাহ থেকে নজরবন্দি রয়েছেন, তাদের স্থানীয় মসজিদে নমাজ পড়তে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

সরকার জানিয়েছে, শনিবার (১০ আগস্ট) নিরাপত্তা শিথিল করার পর শ্রীনগরে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে, তার জেরেই পরদিন রবিবার থেকে ফের সেখানে কারফিউ জারি করা হয়।

এর আগে কেন্দ্রীয় সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে এবং রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার সিদ্ধান্ত নেয়।

গত সপ্তাহ থেকেই ওই রাজ্যের বেশিরভাগ অংশে কারফিউ জারি করা হয়। শনিবার কারফিউ শিথিল করার পর বহু মানুষ রবিবার শ্রীনগরে ঈদের কেনাকাটায় যোগ দেন।

0Shares





Related News

Comments are Closed