Main Menu

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

বৈশাখী নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষে ভর্তির অনলাইন আবেদন সোমবার (৫ আগস্ট) থেকে শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে ২৭ আগস্ট রাত ১২টা পর্যন্ত।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সোমবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া উদ্বোধন করেন।

গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ সেপ্টেম্বর, চ-ইউনিটের ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশ ১৪ সেপ্টেম্বর ও অংকন অংশ ২৮ সেপ্টেম্বর, ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর এবং ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

এবার, ঢাবিতে থাকছে লিখিত পরীক্ষা। ভর্তিচ্ছুদের ৭৫ নম্বরের এমসিকিউ এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। এমসিকিউ পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে।

শিক্ষার্থীরা মোট ৭,১১৮টি আসনে ভর্তির সুযোগ পাবেন। ক-ইউনিটের (বিজ্ঞান) মাধ্যমে ১,৭৯৫টি, খ-ইউনিটের (কলা) মাধ্যমে ২,৩৭৮টি, গ-ইউনিটের (ব্যবসায়) মাধ্যমে ১,২৫০টি, ঘ-ইউনিটের (সমন্বিত) মাধ্যমে ১,৫৬০ ও চ-ইউনিটের (চারুকলা) মাধ্যমে ১৩৫টি আসন পূরণ করা হবে।

ভর্তি প্রক্রিয়ার বিস্তারিত নির্দেশনা ও তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

Share





Related News

Comments are Closed