Main Menu
শিরোনাম
সিলেটে আরো ৩৬ জনের করোনা শনাক্ত         শাবির অপহৃত দুই শিক্ষার্থী উদ্ধার, আটক ১         বিশ্বনাথে গৃহবধূকে মারধর করায় ভাসুর গ্রেপ্তার         কারাবন্দী নেতাকর্মীর বাড়িতে বিএনপি নেতৃবৃন্দ         শাবির ল্যাবে আরো ২৮ জনের করোনা শনাক্ত         কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা         এমসি ছাত্রাবাসে ধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে মানববন্ধন         ছাতকে ‘আফজল শাহ চত্বর’ বাস্তবায়নের দাবি         প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা         শাবির ল্যাবে আরো ২০ জনের করোনা শনাক্ত         ওসমানীর ল্যাবে আরো ১৯ জনের করোনা শনাক্ত         মামাতো ভাইয়ের ‘ধর্ষণে’ মা হলো কিশোরী        

সিলেটে বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখার আহবান

বৈশাখী নিউজ ২৪ ডটকম: সিলেট নগরীর বাসিন্দারা নিজেদের বাসাবাড়ির আঙ্গিনা পরিচ্ছন্ন না রাখলে তাদের জরিমানা করবে বলে জানিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বুধবার (৩১ জুলাই) সন্ধ্যায় ডেঙ্গু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটি জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। ডেঙ্গু মোকাবেলায় সিটি কর্পোরেশননের স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

গত মঙ্গলবার সিলেটে ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছে স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে প্রায় ৫৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। আগস্টে ডেঙ্গু পরিস্থিতি আরও অবণতির আশঙ্কা করা হচ্ছে।

এ অবস্থায় ডেঙ্গু মোকাবেলায় নিজেদের উদ্যোগ ও পরিকল্পনা নিয়ে বুধবার সংবাদ সম্মেলন করেন মেয়র আরিফ।

নগর ভবনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে মেয়র আরিফ বলেন, ডেঙ্গু নিয়ে সচেতনতা তৈরিতে আমরা নগরীতে সেমিনার, মাইকিং ও লিফলেট বিলি করছি। সিসিকের স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও বিদ্যুৎ বিভাগের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। প্রয়োজনে প্রকৌশল বিভাগেরও সবার ছুটি বাতিল করা হবে।

তিনি বলেন, সিসিকের কর্মীরা বাসার বাইরের ডেঙ্গু ও ক্ষতিকর মশার প্রজননক্ষেত্র বিস্তার রোধে অভিযান চালাচ্ছেন। এ অভিযান আরও বাড়ানো হবে। তবে বাসাবাড়ি ও আঙ্গিনা নগরবাসীকেই পরিচ্ছন্ন রাখতে হবে।

কারো বাসার আঙ্গিনা অপরিচ্ছন্ন থাকলে তাকে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মেয়র।

মসজিদ, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ডেঙ্গুর বিরুদ্ধে সচেতনতা তৈরিতে বক্তব্য রাখার আহ্বান জানান মেয়র।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীসহ কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

0Shares





Related News

Comments are Closed