Main Menu
শিরোনাম
সিলেটে করোনায় আরো ১ জনের মৃত্যু, শনাক্ত ৭         সিলেটে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বৃদ্ধ খুন         নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল সমাবেশ         জৈন্তাপুরে হিন্দু-বৈদ্য খৃষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ         বিশ্বনাথে স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দের মধ্যে ফরম বিতরন         বিশ্বনাথে সাইফুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল         ছাতকে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল         ছাতকে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার         বিশ্বনাথে দুই হত্যা মামলার প্রধান আসামী সাইফুল গ্রেপ্তার         কোম্পানীগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু         গোলাপগঞ্জে গৃহবধূকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার         শান্তিগঞ্জে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু        

সংস্কারের দাবিতে সড়কে ধান রোপণ করে প্রতিবাদ!

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নে একটি রাস্তায় দীর্ঘদিন থেকে সংস্কার কাজ না হওয়ায় এলাকার লোকজন প্রতিবাদ জানিয়ে ওই রাস্তায় ধান রোপন এবং রাস্তার পাশে মানববন্ধন করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার (২২ মে) দুপুরে উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ ইটারঘাট রাস্তায় স্থানীয় লোকজন ধান রোপন করে মানববন্ধন করেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে এলাকার বিভিন্ন পর্যায়ের লোকজন অংশগ্রহণ করেন। এলাকাবাসী এ সময় রাস্তার উপর ধান রোপন করে তীব্র প্রতিবাদ জানান।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান তফজ্জুল হোসেন চিনু, সমাজসেবক খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. মুস্তাকিম আলী, প্রবাসী আব্দুল হান্নান, নাজিম উদ্দিন, আব্দুল হাকিম, মো. রুবেল রানা, মৌলানা আমির উদ্দিন কাসেম ও শামিম মাহমুদ প্রমুখ।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কারের অভাবে পড়ে রয়েছে। রাস্তাটি উপজেলা শহরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম। রোগীসহ স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের যাতায়াতে খুবই সমস্যায় পড়তে হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, রাস্তা সংস্কারের জন্য ৫ টন চাল বরাদ্দ থাকলেও কেন কাজ হয়নি তা সকলের কাছে অদৃশ্য রয়েছে।

জানতে চাইলে শরীফপুর ইউপি চেয়ারম্যান জুনাব আলী ৫ টন চাল বরাদ্দের কথা স্বীকার করে জানান, রাস্তা সংস্কারে প্রায় আড়াই মাস আগে বরাদ্দ হয়েছে ঠিকই, কিন্তু এখনও বরাদ্দের অনুমোদন আসেনি। যার কারণে কাজ হচ্ছে না। সংশ্লিষ্ট ওয়ার্ড সদস্যের আর্থিক দুর্বলতা থাকায় তিনিও সংস্কার কাজ করাতে পারছেন না। তবে বরাদ্দের অনুমোদন এলে আমি তাকে দিয়ে (ইউপি সদস্য) কাজ করাব।

তিনি আরো বলেন, এলাকার কয়েকজন যুবক মিলে শুনেছি বুধবার একটি মানববন্ধন করেছে।

0Shares





Related News

Comments are Closed