Main Menu

দুই যুগ পর জৈন্তার খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বৈশাখী নিউজ ২৪ ডটকম: দীর্ঘ দুই যুগ পর সিলেট মহানগরীর দক্ষিণ সুরমা এলাকার মুছারগাঁওয়ের মধ্য দিয়ে প্রবাহিত জৈন্তার খালের উপর নির্মিত একটি মার্কেট ও কলোনী বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। ফলে উদ্ধার করা হয়েছে কোটি টাকা মূল্যের জমি।

বুধবার দুপুরে জৈন্তার খালের উপর নির্মিত টিন সেডের একটি মার্কেট ও একটি কলোনীতে এ উচ্ছেদ অভিযান চালান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

অভিযানের সময় স্থানীয় মুছারগাঁও এলাকার বাসিন্দারা মেয়র আরিফুল হক চৌধুরীকে জৈন্তার খাল উদ্ধার করায় ধন্যবাদ জানিয়ে আনন্দ-উল্লাস ও শ্লোগান দেন।

এর আগে সকাল ১০টা থেকে নগরীর প্রবেশমূখ চন্ডিপুল থেকে হুমায়ুন রশীদ চত্তর পর্যন্ত সড়কের দুই পাশের অবৈধস্থাপনা ও অবৈধ ট্রাক স্ট্যান্ড গুড়িয়ে দেয়া হয়। এ অভিযান চলে সন্ধ্যা পর্যন্ত। দ্বিতীয় দিনের মতো অভিযানে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ও বেশ ক’টি ট্রাকের বিরুদ্ধে মামলা দায়েরও করা হয়েছে।

অভিযানে সিসিকের ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ মোহাম্মদ তৌফিক বক্স, মোস্তাক আহমদ, সিসিকের ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, প্রকৌশলী আলী আকবর সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২ এপ্রিল মঙ্গলবার সকালে দক্ষিণ সুরমা এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ট্রাক স্ট্যান্ড ও স্থাপনা উচ্ছেদে এক সপ্তাহের অভিযানে নামে সিসিক। সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে বলে জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

Share





Related News

Comments are Closed