Main Menu

পাঠাওয়ের শোষণ বঞ্চনার প্রতিবাদে মানববন্ধন

বৈশাখী নিউজ ২৪ ডটকম: ‘পাঠাও’ কর্তৃপক্ষের অবহেলা ও বঞ্চনার বিরুদ্ধে ফুঁসে উঠেছেন ফ্রিল্যান্স রাইডারস এসোসিয়েশন অব সিলেটের নেতৃবৃন্দ। কর্তৃপক্ষের অবহেলা ও বঞ্চনার প্রতিবাদে ফ্রিল্যান্স রাইডাররা বুধবার বেলা ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে ফ্রিল্যান্স রাইডারা বলেন, মোটা অংকের মুনাফার লোভে পাঠাও কর্তৃপক্ষ কাগজপত্রহীন ও ভূয়া লাইসেন্সধারীদের রাস্তায় নামিয়ে দিচ্ছে। এতে যাত্রী সাধারণ নানা ঝামেলায় পড়ছেন অহরহ। এতে রাইড শেয়ারিং থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন অনেকে।

রাইডারা বলেন, প্রায় সমপরিমাণ খরচ হলেও ‘পাঠাও’ কর্তৃপক্ষ ঢাকা বা চট্টগ্রাম থেকে সিলেটের রাইডারদের অর্ধেক পারিশ্রমিক দিচ্ছে। এই শোষণের বিরুদ্ধে বারবার কর্তৃপক্ষের কাছে ধর্ণা দিলেও কোন ইতিবাচক ফলাফলতো আসছেই না, উল্টো নিরীহ রাইডারদের হয়রানী করা হচ্ছে। এ অবস্থায় রাইডাররা পরিবার পরিজন নিয়ে রীতিমতো বিপর্যস্ত। তাছাড়া লেখাপড়ার খরচ চালাতে অনেক ছাত্র পার্টটাইম রাইড শেয়ারিং করছে। কিন্তু ‘পাঠাও’ কর্তৃপক্ষের শোষণের কারণে তারা প্রত্যাশিত আয় থেকে বঞ্চিত হচ্ছেন। এতে এই ব্যবসায় তারা যেমন আগ্রহ হারাচ্ছে, তেমনি এর সম্ভাবনাও ক্রমশঃ ধ্বংস হয়ে যাচ্ছে।

রাইডাররা বলেন, অবিলম্বে কর্তৃপক্ষকে রাইডারদের সমস্যাগুলো সমাধান করতে হবে। দাবি আদায়ে আরো বড় আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে মাঠে নামবেন বলেও ঘোষণা দিয়েছেন।

রাইডাররদের মধ্যে বক্তব্য রাখেন ফ্রিল্যান্স রাইডার এসোসিয়েশনের মোতহার হোসেন, এসোসিয়েশনের সভাপতি আব্দুল হাছিব সাহেদ, সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী ও শামীম আহমদ, সাধারণ সম্পাদক খালিদ উদ্দিন, সহ সাধারণ সম্পাদক বেলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক কামরান মুন্না লস্কর, প্রচার সম্পাদক জাকির আহমদ, অর্থ সম্পাদক মস্তাক আহমদ, সহ অর্থ সম্পাদক জোবায়ের আহমদ, দফতর সম্পাদক সাইফ খান, সিনিয়র উপদেষ্ঠা সদস্য ফরহাদ আহমদ, সালেহ আহমদ, মো. কয়েস, সিনিয়র সদস্য জামাল আহমদ, মইনুল ইসলাম, রবীন্দ্রচন্দ্র দাস প্রমুখ।

Share





Related News

Comments are Closed